সাতক্ষীরা

কলেজ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে সাতক্ষীরায় সড়ক অবরোধ

By daily satkhira

February 26, 2023

নিজস্ব প্রতিনিধি : কলেজ ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে চাঁদাবাজি, মারপিট ও লুটপাটের অভিযোগ তুলে সাতক্ষীরায় সড়ক অবরোধ অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুর একটার দিকে যশোর- সাতক্ষীরা রোডের সাতক্ষীরা সরকারি পলিটেকনিক কলেজ মোড়ে এ সড়ক অবরোধ। ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাাবিতে অবরোধ তুলে নেওয়া হয়।

লাবসা ইউপি সদস্য মনিরুল ইসলাম জানান, সাতক্ষীরা সরকারি পলিটেকনিক কলেজ ছাত্রলীগের সভাপতি আবিদ হাসানের নেতৃত্বে ওই কলেজের শিক্ষার্থীদের অস্ত্রের মুখে জিম্মি করে তাদের কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগ দীর্ঘদিনের। এ ছাড়া ওই মোড়ের ব্যবসায়িদের কাছ থেকে ভয় ভীতি দিখিয়ে প্রকাশ্যে চাঁদা আদায় করা হতো। গত ২০ ফেব্রুয়ারি পরীক্ষা দিয়ে কলেজ ফটক থেকে বাইরে বের হওয়া মাত্রা আবিদ হাসানের নেতৃত্বে দ্বিতীয় সেমিস্টারের ছাত্র ফাহিমকে ছুরি দেখিয়ে মটর সাইকেলে করে তুলে নিয়ে যাওয়া হয়। এ সময় ফাহিমের সঙ্গে থাকা কয়েকজন ছাত্র ভয়ে ছোট বাবুর দোকানের মধ্যে অবস্থান নেয়। ছোট বাবুকে ওই ছাত্রদের দোকান থেকে বের করে দিতে বলে আবিদ হাসান। এ নিয়ে চোট বাবু ও আবিদ হাসানের সঙ্গে কথা কাটাকাটি হয়। প্রতিবাদ করে পার্শ্ববর্তী ব্যবসায়ি মুক্ত। পরে ফাহিমকে মারপিট করে তিন হাজার টাকা চাঁদা আদায় করে আবিদ হাসান।

এ ব্যাপারে সাতক্ষীরা সরকারি পলিটেকনিক কলেজ ছাত্রলীগের সভাপতি আবিদ হাসান জানান, ছাত্রদলের কর্মীদের সঙ্গে তাদের মারামারি হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান জানান, বিষয়টি নিয়ে তারা জরুরী মিটিং ডাকা হয়েছে। পলিটেকনিক কলেজ ছাত্রলীগ নেতা আবিদ হাসানের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হলে বিরুদ্ধে দলীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জিহাদ মোহাম্মদ ফকরুল আলম খান জানান, যারা মারপিটের শিকার হয়েছেন তাদেরকে থানায় লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।