সাতক্ষীরা

স্বাধীনতার মাসে সরকারি অফিসে জাতীয় পতাকা উত্তোলন না করার জনমনে ক্ষোভ

By daily satkhira

March 05, 2023

শ্যামনগর প্রতিনিধি:

মহান স্বাধীনতা দিবসের মাসে অফিস চলাকালীন সময়ে সরকারি দপ্তরে জাতীয় পতাকা উত্তোলন না করার জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। রোববার ৫ মার্চ ঘটনাটি ঘটেছে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সাব-রেজিস্ট্রি অফিসে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সকাল ৯ টা থেকে অফিসের দাপ্তরিক কাজকর্ম শুরু হলেও বেলা সাড়ে এগারোটা পর্যন্ত সেখানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে সংবাদকর্মীরা সেখানে যাওয়ার পর সাড়ে এগারটার কিছু পরে সরকারি ওই দপ্তরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সরকারের গুরুত্বপূর্ণ একটি দপ্তরে দীর্ঘ সময় পর্যন্ত জাতীয় পতাকা উত্তোলন না করার ঘটনায় কর্তৃপক্ষের দায়িত্ব জ্ঞান নিয়ে প্রশ্ন উঠেছে। এ ব্যাপারে সাব-রেজিস্ট্রি অফিসে আসা একজন জমি বিক্রেতা বলেন অফিস কাজ করা লোকজন টাকা নেওয়ার তালে ব্যস্ত তাদের কি আর নিয়ম নীতি দেখার সময় আছে। শ্যামনগর উপজেলার সাব-রেজিস্ট্রি মোঃ মুইনুল ইসলাম এর কাছে মুঠোফোন কয়েকবার ফোন দিলে ও তিনি রিসিভ করেননি। এ ঘটনায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ ক্ষোভ প্রকাশ করেন।

ইতিমধ্যে শ্যামনগর উপজেলার রমজাননগর এলাকার হুমায়ুন কবীর বাদী হয়ে লিখিত অভিযোগ করেছেন অভিযোগে বলেন শ্যামনগর থেকে প্রতিমাসে নিরবে তিনি পনর থেকে বিশ লক্ষ টাকা দলিল লেখকদের মাধ্যমে ঘুষ আদায় করে নিয়ে যাচ্ছেন। এ বিষয়টি ও উল্লেখ করে রেজিষ্ট্রেশন বিভাগের মহাপরিচালক ও সাতক্ষীরা জেলা রেজিস্ট্রার বরাবর প্রেরন করেন।

লিখিত অভিযোগ আরো জানা গেছে শ্যামনগরের ভারপ্রাপ্ত সাব- রেজিস্ট্রার মইনুল ইসলামের বিরুদ্ধে ঘুষ, দুনীতি ও অনিয়মের অভিযোগে হাইকোর্টে রিট মামলার প্রস্ততির জন্য। ইতিমধ্যে আদালত থেকে ডিমান্ড জাষ্টিজ নোটিশ পাঠানো হয়েছে। সেবা নিতে আসা ব্যক্তিরা জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন।