সাতক্ষীরা

সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দূর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

By daily satkhira

March 12, 2023

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষের অনিয়ম ও দূর্নীতির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল ১১টার দিকে শিক্ষার্থীদের আয়োজনে ইন্সটিটিউটের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন, পলিটেকনিক কলেজ ছাত্রলীগের সভাপতি আবিদ হাসান।

মানববন্ধনে বক্তারা অভিযোগ তুলে বলেন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ সনাতন মজুমদার ঠিকমত কলেজে আসেন না। সাধারন শিক্ষার্থীদের কখনো ক্রিড়া সপ্তাহ হয় না। আজ ওরিয়েন্টশনে কোন শিক্ষার্থী ও অভিভাবকদের জানানো হয়নি। দায়সারা নবিনবরন অনুষ্ঠান করেছে, যেখানে নতুন পুরাতন শিক্ষার্থীদের বসার জায়গা ছিল না। সরস্বতি পূজায় সরকারি বাজেট থাকলেও দায়সারা ভাবে করেছেন উল্লেখ করে শিক্ষার্থীরা সব অনুষ্ঠানই সুন্দর ভাবে করার দাবি তরে। এ ছাড়াও কলেজে রং ও ওয়ারিং এর কাজে অনিয়ম ও দূনীতির অভিযোগ তোলা হয় ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে। কিছুদিন আগে নির্মিত শহীদ মিনারেও দূনীতির অভিযোগ তুলে প্রতিবাদ জানালে তিনি শিক্ষার্থী নেতাদের চাঁদাবাজ উল্লেখ করে বলেন, আমার বাড়ি গোপালগঞ্জ, আমার কিছুই করতে পারবে না তোমরা।

এ বিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সনাতন মজুমদার বলেন, সরকারি অনুষ্ঠানে সরকারি ভাবে কোন বাজেট দেয়া হয়নি। আগামিতে বাজেট পাওয়ার আসা আছে। ৭ মার্চ এর অনুষ্ঠানে কিছুই পায়নি উল্লেখ করে তিনি বলেন, বাজেট শিক্ষার্থীদের কেন জানাতে হবে। কর্তৃপক্ষকে জানানো হবে। এক পর্যায়ে তিনি শিক্ষার্থীদের প্রশ্ন এড়িয়ে যান।