সাতক্ষীরা

সম্প্রীতি বাক্-শ্রবণ প্রতিবন্ধী কল্যাণ বিদ্যালয়ের শিশুদের নিয়ে জাতির পিতার জন্মদিন উদযাপন

By daily satkhira

March 18, 2023

প্রেস বিজ্ঞপ্তি : সম্প্রীতি বাক্-শ্রবণ প্রতিবন্ধী কল্যাণ বিদ্যালয়ের শিশুদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিনের কেক কেটে জন্মদিন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

১৭ মার্চ শুক্রবার সকালে কেককাটা অনুষ্ঠানে সম্প্রীতি এইড ফাউন্ডেশনের সহকারী পরিচালক মলি মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপ¯ি’ত ছিলেন সাতক্ষীরা ০২ নং আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

বিশেষ অতিথি হিসেবে উপ¯ি’ত ছিলেন জেলা তথ্য অফিসার মোঃ জাহারুল ইসলাম । অনুষ্ঠানে সাতক্ষীরা জেলার সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিকগণ, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, শিক্ষক কর্মচারী ও সকল শিক্ষার্থী উপ¯ি’ত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে এমপি বলেন, বাংলাদেশের উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন অবদান তুলে ধরেন ও বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনার অবদানও উল্লেখ করে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আরও বলেন আপনারা অত্যন্ত স্পর্ষ কাতর বিষয় নিয়ে কাজ করছেন তাই এই কর্মযঙ্গে যারা জড়িত আছেন তাদেরকে অনেক ধন্যবাদ জানাই এই বিশেষ কাজের জন্য। তিনি আরও বলেন বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা আমাদের সমাজে অবহেলিত এবং শিক্ষার অধিকার থেকে বঞ্চিত। কন্যা শিশুরা আরো অধিক বেশি বঞ্চনার শিকার হয়ে থাকে। তিনি আরো বলেন, প্রতিবন্ধীদের শিক্ষার অধিকার প্রতিষ্ঠার জন্য সমাজের সকলকে সচেতন হতে হবে এবং একযোগে কাজ করতে হবে। তিনি তার বক্তব্যে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের শিক্ষার অধিকার ও সুরক্ষা বিশেষভাবে যৌন নিপিড়ন হতে সুরক্ষার বিষয়ে সচেতনতা সৃষ্টিতে সুশীল সমাজ ও সাংবাদিকদের ভূমিকার উপর গুরুত্ব আরোপ করেন এবং তাদেরকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানান। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য এবং সুচিন্তিত মতামত প্রদান করেন সাতক্ষীরা জেলার তথ্য অফিসার মোঃ জাহারুল ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের সাংবাদিক এবি এম মোস্তাফিজুর রহমান, জন প্রতিনিধি মোঃ মনিরুল ইসলাম। সভাপতির বক্তব্যে সম্প্রীতি এইড ফাউন্ডেশনের সহকারী পরিচালক মলি মন্ডল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তি জীবনের বিভিন্ন সফলতার দিক গুলি তুলে ধরেন। অনুষ্ঠানে অতিথিদের অংশগ্রহণ জন্য তিনি ¯’ানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজ, শিক্ষক কর্মচারী, সাংবাদিক ও সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করায় তাদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সম্প্রীতি এইড ফাউন্ডেশনের উপদেষ্টা ও হেড সং¯’ার নির্বাহী পরিচালক লুইস রানা গাইন ও প্রোগ্রাম অফিসার রেহেনা পারভীন।