সাতক্ষীরা

সাতক্ষীরায় নাশকতার পরিকল্পনার অভিযোগে জামায়াত-বিএনপির ৮ নেতাকর্মী আটক

By daily satkhira

April 03, 2023

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় নাশকতার পরিকল্পনার অভিযোগে জামায়াত-বিএনপির ৮ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

সোমবার ভোরে সদর উপজেলার খানপুর পশ্চিমপাড়া জামে মসজিদ চত্বরে নাশকতার প্রস্তুতিকালে তাদের আটক করে সাতক্ষীরা সদর থানা পুলিশ।

আটককৃতরা হলেন,সাতক্ষীরা জেলা জামায়াতের আমীর নূরুল হুদা, জামায়াত নেতা জামসেদ আলম, জেলা জামায়াত পশ্চিম শাখার আমীর মাও: মোশাররফ হোসেন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শেখ তারিকুল হাসান, শিবপুর ইউনিয়ন ছাত্রশিবিরের সভাপতি আব্দুল হাকিম মোল্ল্যা পিন্টু, জামায়াত নেতা ফজর আলী,শিবপুর ইউনিয়ন জামায়াতের সভাপতি আব্দুল হাকিম সরদার এবং সদর উপজেলা যুবদলের আহবায়ক নজরুল ইসলাম।

সদর থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) নজরুল ইসলাম বলেন, আটককৃত আসামীরাসহ আরো ৭০/৮০ জন জামায়াত বিএনপির নেতাকর্মীরা খানপুর পশ্চিমপাড়া জামে মসজিদে নাশকতার প্রস্তুতি গ্রহণ করছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান পরিচালনা করে। পুলিশ ঘটনাস্থল থেকে ৮ জন আসামীকে আটককরে। বাকী আসামীরা পুলিশের উপস্থিতি টের পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে ৪ জোড়া লাঠি, বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ এবং বোমা সাদৃশ্য ৪টি ককটেল উদ্ধার করা হয়। এঘটনায় সদর থানার এস আই দেব কুমার বাদী হয়ে ২৮ জনকে এজাহার নামীয় এবং ৭০/৮০ জনকে অজ্ঞাতনামা আসামী করে বিস্ফোরক দ্রব্য আইনের মামলা দায়ের করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান তিনি।