শ্যামনগর

গাবুরায় আবারও নদী ভাঙ্গন : আতঙ্কে এলাকাবাসী

By daily satkhira

April 07, 2023

নিজস্ব প্রতিনিধি : দূর্ভোগ যেন পিছু ছাড়ছেনা সাতক্ষীরার উপকূলীয় দ্বীপ ইউনিয়ন গাবুরা মানুষের। আবারো গাবুরায় ৯ নং সোরার দৃষ্টিনন্দন এলাকায় নতুন করে নদী ভাঙ্গন দেখা দিয়েছে। এ ভাঙ্গন নিয়ে আতঙ্কে রয়েছে গাবুরাবাসী। গত ২৬ মার্চ রবিবার সকালে স্থানীয়রা এ ভাঙন দেখতে পায়। সকাল থেকে ভাঙ্গন বড় হতে হতে প্রায় ৩০০ ফুটের মত চওড়া নদীর চর সহ রাস্তা ভেঙে যায়।

ভাঙ্গনটি সংস্কার না করায় আজ ৭ এপ্রিল শুক্রবার সকালে পুনরায় শুরু হয় নদী ভাঙ্গন। মুহুর্তের মধ্যে প্রায় ৫০০ ফুট নদীর চর সহ রাস্তা ভাঙ্গন ধরেছে।

স্থানীয়রা জানান ভয়াবহ এই নদী ভাঙ্গন প্রতিরোধ করা শুধু এলাকাবাসির পক্ষে সম্ভব নয়। স্থানীয় সরকার, উপজেলা প্রশাসনের সাহায্য খুবই জরুরী।

৯নং সোরা এলকার ইউ,পি সদস্য মুঞ্জুর হোসেন জানান, এই মুহূর্তে ভাঙ্গন রোধে এগিয়ে না এলে প্লাবিত হতে পারে গাবুরার প্রধান খাবার পানির পুকুরটি সহ মসজিদ, হাফিজিয়া মাদ্রাসা ও বহু শিক্ষা প্রতিষ্ঠান

ইউনিয়নের চেয়ারম্যান জি,এম মাছুদুল আলম বলেন অতি দ্রুত ভাঙ্গনটি সংস্কার না করলে ৯নং সোরার প্রায় ৫ শতাধিক পরিবার ক্ষতিগ্রস্থ হয়ে যাবে। যদি ভাঙ্গন সংস্কারের কাজ শুরু করা না যায়। তাহলে গাবুরার মানুষকে আবার নদীর পানিতে ভাসতে হবে। তিনি আরও বলেন ৯নং সোরা দৃষ্টিনন্দনের রাস্তা প্লাবিত হলে সমগ্র গাবুরা প্লাবিত হতে পারে। কারণ ভিতরের পাউবোর ওয়াব্দার রাস্তাটি সংস্কারহীন থাকায় অনেক নিচু হয়ে গেছে।