সাতক্ষীরা

ভূমিদস্যুর কবল থেকে সম্পত্তি রক্ষার দাবিতে দুই শিশু সন্তান নিয়ে সড়ক অবরোধে এক গৃহবধু

By daily satkhira

April 12, 2023

নিজস্ব প্রতিনিধি : ৭ বছর বছরের দখলীয় সম্পত্তি অবৈধভাবে দখল চেষ্টার প্রতিবাদে সড়ক অবরোধ করেছেন এক গৃহবধু। বুধবার বেলা আড়াইটার দিকে নিজের সাড়ে ৪মাস বছর বয়সী কন্যা ফাতেমা জান্নাত লাবিবা এবং ১২ বছর বয়সী পুত্র মেহেদী হাসান লাবিবকে সাথে নিয়ে সাতক্ষীরা জজকোর্টের সামনে সাতক্ষীরা-কালিগঞ্জ মহাসড়কের উপর ঘন্টা ব্যাপি সড়ক অবরোধ করেন তিনি। পরে সাতক্ষীরা জেলা প্রশাসকের প্রতিশ্রুতিতে অবরোধ প্রত্যাহার করেন।।

ভুক্তভোগী নারী খাদিজা খাতুন(৩২) কালিগঞ্জ উপজেলার রাজারগ্রাম রহিমপুর এলাকার তৌহিদ আহমেদ বুলবুলের স্ত্রী।

তিনি জানান, কালিগঞ্জ উপজেলার রাজারগ্রামে ইসলামী ব্যাংকের পাশে ২.১৩ শতক জমি ক্রয় করে ৭ বছর পূর্বে বাড়ি ও দোকান নির্মাণ করে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছিলেন। কিন্তু সম্প্রতি ওই সম্পত্তির উপর কু-নজর পড়ে স্থানীয় ইটভাটা মালিক ভুমিদস্যু খ্যাত মতিয়ার রহমানের। মতিয়ার তাদের সম্পত্তির দখল নিতে নানা চক্রান্ত শুরু করে। এবিষয়ে খাদিজা খাতুন বিভিন্ন দপ্তরে ঘুরেও কোন প্রতিকার না পেয়ে হতাশা গ্রস্থ হয়ে পড়েন। এদিকে ১২ এপ্রিল বুধবার সকালে মতিয়ার রহমান ড্রাম ট্রাকে তাদের বাড়ির সামনে কয়েক হাজার ইট ফেলে অবরুদ্ধ করে ফেলে। এঘটনায় উপায়ন্তর হয়ে কোন প্রতিকার না পেয়ে এ সড়ক অবরোধের মত কর্মসূচি নিতে বাধ্য হন বলে জানান তিনি।

অভিযুক্ত মতিয়ার রহমান ইট ফেলে খাদিজাদের বাড়ি অবরুদ্ধ করার বিষয়টি স্বীকার করেই বলেন, খাদিজার স্বামী ওই দোকানে ভাড়া থাকত। তাদের জমি ওটা না। ভবনের পাশে তাদের জমি আছে। তাহলে এতদিন যে বাড়িতে তারা ছিলেন সেই বাড়িটি কার এমন প্রশ্নের জবাব তিনি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। এটা নিয়ে থানায় বসাবসি হয়েছে ওসি সাহেব বলে দিয়েছেন ওই জমি তাদের না বলে তিনি দাবি করেন। এবিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, ওই নারীকে অফিসে নিয়ে তার কাছ থেকে একটি লিখিত অভিযোগ গ্রহণ করেছি। সেটি কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কাছে পাঠিয়ে তদন্তপূর্বক যথযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছি।