সাতক্ষীরা

সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই: সাতক্ষীরায় বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান

By daily satkhira

April 24, 2023

নিজস্ব প্রতিনিধি : দেশ বাঁচাতে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অপরিহার্য বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান এ্যাডঃ কাজী রেজাউল হোসেন। সাতক্ষীরা জেলা কংগ্রেসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কাজী রেজাউল হোসেন আরো বলেন, এ সরকারের আমলে নির্বাচন ব্যবস্থা পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। দেশের কোথাও সরকারের নিয়ন্ত্রণ নেই। ফলে দুর্নীতি, টাকা পাচার, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি চলছে অবাধে।

সোমবার বিকাল ৪টায় সাতক্ষীরা শহরের হোটেল টাইগার প্লাসে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম। তিনি বলেন, রাজনৈতিক নেতৃত্ব সঠিকভাবে পরিচালিত না হলে সুশাসন প্রতিষ্ঠিত হয় না এবং দেশ করদরাজ্যে পরিণত হয়। এ্যাডঃ ইয়ারুল ইসলাম বলেন, জনগণের কাছে সরকারের জবাবদিহিতা নিশ্চিত না হলে তৈরি হয় স্বেচ্ছাচারিতা এবং তার জন্য দরকার সুষ্ঠু নির্বাচন। নইলে জনগণের কোন ক্ষমতা থাকে না।

সাতক্ষীরা জেলা কংগ্রেসের আহবায়ক আলিমুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্যে দলের মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম আরো বলেন, সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি হলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ কংগ্রেস একক বা জোটগতভাবে অংশ গ্রহণ করবে। সে লক্ষ্যে সারাদেশে তৃণমূল পর্যায়ে কাজ করে যাচ্ছে দলটি।

জেলা সদস্য সচিব মোঃ আদম আলীর সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন ন্যাপের সাতক্ষীরা জেলা সভাপতি হায়দার আলী শান্ত, বাংলাদেশ জাসদের জেলা সেক্রেটারি অধ্যাপক ইদ্রিস আলী, সাতক্ষীরা সদর উপজেলা কংগ্রেসের আহবায়ক মাওঃ আজিজুর রহমান, সদস্য সচিব মোস্তাফিজুর রহমান, কলারোয়া উপজেলা কংগ্রেসের আহবায়ক ফিরোজ কামাল শিমুল, তালা উপজেলা কংগ্রেসের আহবায়ক একরামুল হক আসাদ, সদস্য সচিব তরিকুল ইসলাম, আশাশুনি উপজেলা কংগ্রেসের আহবায়ক নাজমুল হুদা, সদস্য সচিব আব্দুল হান্নান, শ্যামনগর উপজেলা কংগ্রেসের সদস্য সচিব মোঃ আসাদুজ্জামান, কালিগঞ্জ উপজেলা কংগ্রেসের আহবায়ক নন্দিতা মন্ডল, সদস্য সচিব শেখ ওয়ালীউর রহমান, সাতক্ষীরা পৌর কংগ্রেসের আহবায়ক অধ্যাপক নাজমুস সাদাত, মাগুরা পৌর কংগ্রেসের আহবায়ক তরিকুল ইসলাম রাজু, সাতক্ষীরা জেলা ভুমিহীন সমিতির সেক্রেটারি মোঃ আব্দুস সামাদ, বিশিষ্ট সমাজ সেবক শফিউর রহমান প্রমুখ।