আশাশুনি

আশাশুনিতে ৮শ কেজি আম বিনষ্ট: ১০ হাজার টাকা জরিমানা

By daily satkhira

April 26, 2023

আসাদুজ্জামান ঃ সাতক্ষীরা আশাশুনিতে রাসায়নিক দ্রব্য দিয়ে পাকানো ৩২ টি ক্যারেট ভর্তি ৮০০ কেজি অপরিপক্ক আম বিনষ্ট এবং এ ঘটনায় জড়িত ব্যবসায়ীর কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার সকালে আশাশুনি উপজেলা পরিষদ চত্বরে উক্ত আম গুলো পিকআপের চাকায় পিষ্ট করে বিনষ্ট করা হয়।

নির্ধারিত সময়ের পূর্বে গাছ থেকে আম গুলো সংগ্রহ করে বিক্রি করার অপরাধে কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের আসাদুজ্জামান মোড়লের ছেলে মাসুদ রানাকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রামম্যমান আদালতের বিচারক নির্বাহি ম্যাজিস্ট্রেট ও আশাশুনি উপজেলা নির্বাহি অফিসার মোঃ ইয়ানুর রহমান।

এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন, আশাশুনি উপজেলা কৃষি কর্মকর্তা এসএম এনামুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলাম, এসআই মহিতুর রহমান প্রমুখ।

আশাশুনি উপজেলা কৃষি কর্মকর্তা এসএম এনামুল ইসলাম জানান, কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের আসাদুজ্জামান মোড়লের ছেলে মাসুদ রানা (১৭) পিকআপ ভর্তি অপরিপক্ক আম রাসায়নিক দ্রব্য দিয়ে পাকিয়ে মঙ্গলবার রাতে ঢাকায় নিয়ে যাচ্ছিলেন। এসময় গোপন সংবাদের ভিত্তিতে আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়ানুর রহমান চাঁপড়া বেইলি ব্রিজের সামনে, আশাশুনি বাসস্ট্যান্ড থেকে পিকআপ ভর্তি উক্ত আমগুলো জব্দ করে আশাশুনি উপজেলা সদরে নিয়ে আসেন। এরপর বুধবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে পিকআপের চাকায় পিষে আমগুলো বিনষ্ট করা হয় এবং এ ঘটনায় জড়িত আম ব্যাসায়ী মাসুদ রানার নিকট তেকে নগদ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।##