সাতক্ষীরা

সাতক্ষীরায় শব্দসচেতনতা দিবস উপলক্ষে নানা কর্মসূচি

By daily satkhira

April 26, 2023

নিজস্ব প্রতিনিধি ঃ “সুরক্ষিত শ্রবণ, সুরক্ষিত জীবন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের আওতায় আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে সাতক্ষীরায় র‌্যালী, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর সাতক্ষীরা’র যৌথ আয়োজনে বুধবার সকাল ১০টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে ব্যানার ও প্ল্যাকার্ডসহকারে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এডিএম বিষ্ণুপদ পাল’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. মো. সবিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুর রহমান প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পরিবেশ অধিদপ্তর সাতক্ষীরা’র সহকারী পরিচালক সরদার শরীফুল ইসলাম।

পরিবেশ রক্ষায় শব্দসচেতনতা বিষয়ে উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা তথ্য অফিসার জাহারুল ইসলাম, সাতক্ষীরা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল ক্লিনিক ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক কামরুজ্জামান রাসেল, দৈনিক দক্ষিণের মশাল পত্রিকার সম্পাদক অধ্যক্ষ আশেক-ই-এলাহী প্রমুখ। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক শেখ মুশফিকুর রহমান মিল্টন। আলোচনা সভায় বক্তারা, শব্দ দূষণ নিয়ন্ত্রণে বিভিন্ন ধরনের সিন্ধান্ত গ্রহন করেন। এছাড়া বিকালে পরিবেশ অধিদপ্তর সাতক্ষীরা পক্ষ থেকে পরিবেশের সুরক্ষা ও শব্দ দূষণ রোধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।