সাতক্ষীরা

তালায় সীমানা পিলারসহ আটক-৩

By daily satkhira

April 30, 2023

আসাদুজ্জামান : সাতক্ষীরার তালায় সীমানা পিলার সদৃশ্য বস্তুসহ তিন জনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। রবিবার বিকালে তালা থানার ওসি চৌধুরী রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার রাতে উপজেলার জালালপুর ইউনিয়নের জেঠুয়া গ্রামের জবেদ আলী কারিকরের বাড়ি থেকে উক্ত সীমানা পিলারসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, খুলনা জেলার পাইকগাছা উপজেলার উত্তর সলুয়া গ্রামের মৃত উজির আরী ছেলে ইসমাইল আলী শেখ (৬৩), যশোর জেলা সদরের গাইদগাছি গ্রামের আবু বক্কার মোল্যার ছেলে সাহিদুল ইসলাম (৫৩) ও যশোর জেলার মনিরামপুর উপজেলার মাছনা খানপুর গ্রামের আকাম গাজী ছেলে তরিকুল ইসলাম (৬৫)।

সাতক্ষীরা জেলা গোয়েন্দা শাখার এস.আই আব্দুল আলিম জানান, তালা উপজেলার জেঠুয়া গ্রামের একটি বাড়িতে সীমানা পিলার চোরাচালান চক্রের সদস্যরা পিলার পাচারের উদ্দেশ্যে বৈঠক করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এ সময় সেখান থেকে সীমানা পিলার সদৃশ্য বস্তুসহ উক্ত চক্রের তিনজনকে আটক করা হয়।

এসময় বাড়ির মালিক জবেদ আলী কারিকর গাজীসহ আরো কয়জন পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় তালা থানায় চারজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরো জানান, সীমানা পিলার নিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণার ব্যবসা করে আসছিল এ চক্রটি। জব্দকৃত পিলারটির গায়ে লেখা রয়েছে ইস্ট ইন্ডিয়া কোম্পানি ১৮১৮। যার উচ্চতা ২৫ ইঞ্চি। নিচে ব্যাস সাড়ে ২২ ইঞ্চি।##