সাতক্ষীরা

সাতক্ষীরায় ভেজাল আইসক্রিম তৈরির অভিযোগে ৬০ হাজার টাকা জরিমানা

By daily satkhira

May 03, 2023

আসাদুজ্জামান ঃ সাতক্ষীরা শহরের মুনজিতপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্যকর্তৃপক্ষ সরকারী অনুমোদনহীন দুটি ফ্যাক্টরীতে যৌথ অভিযান চালিয়ে বিপুল পরিমান ব্যবহার অনুপোযী ও মানবদেহের জন্য ক্ষতিকর রঙ, ঘনচিনি, মেয়াদ উত্তীর্ণ ফ্লেভারসহ ১৮ বস্তা বিভিন্ন মালামাল জব্দ করেছে। এ সময় দুটি কারখানা মালিককের কাছ থেকে ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বুধবার দুপুরে জেলা পুলিশের সহযোগিতায় এ অভিযান চালানো হয়। জব্দকৃত মালামাল গুলো পরে ধ্বংস করা হয়। অভিযানে নামপরিচয় বিহীন বাচ্চাদের ড্রিংকস প্রস্তুতকারী প্রতিষ্ঠানের মালিক শহরের মুনজিতপুর এলাকার হাসান আলীকে ৫০ হাজার ও জননী আইসক্রীম ফ্যাক্টরীর মালিক জাকির হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন, সাতক্ষীরা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল হাসান ও নিরাপদ খাদ্য কর্মকর্তা মোঃ আশরাফুল আলম।

ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা শহরের মুনজিপুরে নামপরিচয় বিহীন হাসান আলীর প্রতিষ্ঠানে প্রথমে অভিযান চালানো হয়। এ সময় সেখানে গিয়ে দেখা যায় তাদের মোড়কে ঠিকানার জায়গায় রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানের নাম দিয়ে তারা বাচ্চাদের ড্রিংকস বিক্রয় করে আসছিলো। এছাড়া প্রতিষ্ঠানটির লাইসেন্সও নেই। সেখান থেকে বিপুল পরিমান ক্ষতিকারক টেক্সটাইলের রং, ঘনচিনি ও ফ্লেভার জব্দ করা হয় এবং মালিক হাসান আলীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর একই এলাকার জননী আইসক্রীম নামের আরেকটি প্রতিষ্ঠানকে স্যাকারিন ও ক্ষতিকর রং মিশিয়ে আইসক্রীম তৈরীর অপরাধে কারখানা মালিক জাকির হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। নাজমুল হাসান আরও বলেন, জব্দকৃত বাচ্চাদের ড্রিংকসসহ ১৮ বস্তা বিভিন্ন মালামাল পরে ধ্বংস করা হয়েছে।##