কালিগঞ্জ

কালিগঞ্জের আদালতের নির্দেশ না মেনে আবারও অবরুদ্ধ করার অভিযোগ

By daily satkhira

May 04, 2023

নিজস্ব প্রতিনিধি : কালিগঞ্জের সেই আলোচিত ভূমিদস্যু মতিয়ার রহমান আদালতের নির্দেশ অমান্য করে আাবারও বাড়ির প্রবেশ পথে ইট ফেলে অবরুদ্ধ করে রাখার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার সকালে মতিয়ার রহমান ট্রাক ও ট্রলি ভর্তি করে ইট ফেলে একটি পরিবারকে অবরুদ্ধ করে রেখেছে। ভুক্তভোগী ওই নারী খাদিজা খাতুন (৩২) কালিগঞ্জ উপজেলার রাজারগ্রাম রহিমপুর এলাকার তৌহিদ আহমেদ বুলবুলের স্ত্রী। তিনি এ প্রতিবেদককে জানান, কালিগঞ্জ উপজেলার রাজারগ্রামে ইসলামী ব্যাংকের পাশে ২.১৩ শতক জমি ক্রয় করে ৭ বছর পূর্বে বাড়ি ও দোকান নির্মাণ করে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছিলেন। কিন্তু সম্প্রতি ওই সম্পত্তির উপর কু-নজর পড়ে স্থানীয় ইটভাটা মালিক ভুমিদস্যু খ্যাত মতিয়ার রহমানের। মতিয়ার তাদের সম্পত্তির দখল নিতে নানা চক্রান্ত শুরু করে। এবিষয়ে খাদিজা খাতুন বিভিন্ন দপ্তরে ঘুরেও কোন প্রতিকার না পেয়ে হতাশা গ্রস্থ হয়ে পড়েন। এক পর্যায়ে গত ১২ এপ্রিল সকালে মতিয়ার বাড়ির প্রবেশ পথ সহ সামনের সকল স্থানে ইট রেখে অবরুদ্ধ করে রাখে। এর প্রতিবাদে ভুক্তভোগী নারী খাদিজা খাতুন বিচার না পেয়ে অসহায় হয়ে সাতক্ষীরা ওইদিন দুপুরে সাতক্ষীরা কোর্টের সামনের সড়ক অবরোধ করে।

পরে জেলা প্রশাসকের হস্তক্ষেপে তিনি অবরোধ প্রত্যাহার করলে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য দায়িত্ব দেয়া হয়। এরপর গত ১৬ এপ্রিল সকালে মতিয়ার রহমান যাকাত দেওয়ার নামে উপজেলা সদরের ভিক্ষুকদের ডেকে এনে একটি মানববন্ধন করে। একই দিন অসহায় খাদিজা খাতুন জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে একটি সংবাদ সম্মেলন করেন। পরে গত ২৬ এপ্রিল খাদিজা খাতুন বাদী হয়ে কালিগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে একটি মামলা করেন (যার নং- ১৮/১৭)। আদালত ওই জমিতে ১৫১ ধারায় নিষেধাজ্ঞা জারি করে। খাদিজা খাতুন আরো জানান, নিষেধাজ্ঞার পরও মতিয়ার টাকার জোরে আদালতের নির্দেশ অমান্য করে বৃহস্পতিবার সকালে আবারো ট্রাক ও ট্রলি ভর্তি করে ইট ফেলে আমাদেরকে অবরুদ্ধ করে ফেলেছে। আমরা বর্তমানে অসহায় হয়ে পড়েছি। কোথায় কোন বিচার না পেয়ে আমি আদালতের দারস্থ হয়েছি। তারপরও মতিয়ার থামছে না। তার অগাদ টাকার কাছে সবাই হার মেনে আমাকে দিন দিন আরো অসহায় করে ফেলছে। এখন আদালতই আমার শেষ ভরসা। এব্যাপারে ভূমিদস্যু মতিয়ার রহমানের মুঠো ফোনে সন্ধ্যায় ফোন দিলে তিনি ইট ফেলে অবরুদ্ধ করার কথা স্বীকার করে এ প্রতিনিধিকে বলেন, ওই জমি আমার। সে আমার ভাড়া দেয়না বলে আমি পুণরায় ইট ফেলে অবরুদ্ধ করেছি। এব্যাপারে ভূক্তভভোগী খাদিজা খাতুন সঠিক বিচার ও ওই ভূমিদস্যু মতিয়ারের শাস্তি দাবী করে উর্দ্ধতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেছেন।