সাতক্ষীরা

সাতক্ষীরায় রাজাকার পুত্রের অত্যাচারের প্রতিবাদে মানববন্ধন

By daily satkhira

May 10, 2023

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা আশাশুনির কাকড়াবুনীয়া গ্রামের বাসিন্দাদের উপর অন্যায় অবিচার ও জমি দখল এবং হামলা মামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১০ মে) বেলা ১১টায় সাতক্ষীরা শহরের শহিদ আব্দুর রাজ্জাক পার্ক সম্মুখ সড়কে কাকড়াবুনীয়া গ্রামবাসী এই মানববন্ধনের আয়োজন করে।

গ্রামবাসীর পক্ষে ঘন্টাব্যাপী মানববন্ধনে মাসুম বিল্লাহ’র সভাপতিত্বে বক্তব্য রাখেন খলিলুর রহমান, শাহানারা বেগম, বাবুল আক্তার, মোস্তাক আহমেদ, হাসানুর রহমান, রমজান হোসেন, সাইফুল ইসলাম, রাজ্জাক তরফদার, গোলাম বারী সরদার, বাবর আলী সরদার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ধর্ম মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ আব্দুস সবুর ও একই এলাকার রাজাকার পুত্র মোঃ মিজানুর রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে পড়েছেন এলাকাবাসী। উপ-সচিব আব্দুস সবুরের যোগসাজশে রাজাকার পুত্র মিজানুর রহমানের নেতৃত্বে ২০২২ সালের ৫ জানুয়ারি ইউপি নির্বাচনে নৌকায় যারা ভোট দেয় তাদের বাড়ি নির্বাচনের পরের দিন ঘেরাও করে হামলা করা হয়। ওইসময় প্রাণ বাঁচাতে অনেক মানুষ এলাকা ত্যাগ করে।

বক্তারা আরও বলেন, এলাকার মৃত মোঃ আঃ আজিজ সরদারকে রাজাকার পুত্র মিজানুর রহমান গুন্ডাপান্ডা দিয়ে অপমানিত করলে সেই শোকে তিনি মৃত্যুবরণ করেন, এছাড়াও ২২ সালের ১৮ জুন খলিলুর রহমানের ৫ বিঘা ঘেরের মাছসহ জোর করে জবরদখল করে। আব্দুস সবুর ও রাজ্জাক তরফদার এর একটি ৫ শতকের পুকুরও জবরদখল করে। রাজ্জাক তরফদার সাতক্ষীরা এডিএম কোর্টে ১৪৫ ধারায় অভিযোগ করেন। এতে আব্দুস সবুর মন্ত্রণালয়ের প্রভাব খাটিয়ে একদিনের মধ্যে তদন্ত কর্মকর্তাকে সাথে নিয়ে রিপোর্টটি তার পক্ষে নেয়। রাজ্জাক তরফদারের সহধর্মিণীকে মারধর করে থানায় মামলা না নেওয়ার জন্য আব্দুস সবুর প্রভাব খাটায়।

পরে আদালতে মামলা করলে এফআইআর এর নির্দেশ দেওয়া হয়। এছাড়াও তাদের বিরুদ্ধে এতিমখানার ১১ লাখ ২০ হাজার ৮৪৭টাকা আত্মসাৎ ও নিয়োগ বাণিজ্য করে ব্যাপক টাকা আত্বসাৎ করারও অভিযোগ তোলেন এলাকাবাসী। এর আগেও এলাকাবাসী বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান বরাবর মোঃ আব্দুস সবুরের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন এবং ১০ থেকে ১৫ জন গ্রামবাসী স্বশরীরে ঢাকায় যেয়ে তার অপকর্মের সাক্ষ্য দেন। এসময় তাদের অত্যাচার থেকে বাঁচতে প্রশাসনের কাছে আশু হস্তক্ষেপ কামনা করছেন গ্রামবাসী। এবিষয়ে উপ-সচিব আব্দুস সবুরের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বিষয়টি আমি কিছুটা জানি প্রকৃতপক্ষে আকরাম হোসেন মাছুম ছেলেটি উগ্র। অন্যদিকে মিজানুর সহজ সরল প্রকৃতির। একটি ঘেরের জমির বিরোধ নিয়ে এবং গ্রাম্য রাজনীতি নিয়ে ছোট বিষয় কে ফুলিয়ে ফাঁপিয়ে বড় করছে। আমি কোন অন্যায়কে সমর্থন দেই না দেবোও না। আমার জানামতে মিজানুর সঠিক আছে। কেউ যদি অবৈধভাবে আমার নাম ব্যবহার করে আমি তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করবো।