তালা

তালায় যুব-নেতৃত্বে দুর্যোগের উপর স্থায়ী আদেশাবলী বিষয়ে এডভোকেসি সভা

By daily satkhira

May 23, 2023

প্রেস বিজ্ঞপ্তি : তালায় যুব-নেতৃত্বে দুর্যোগের উপর স্থায়ী আদেশাবলী (এসওডি) বিষয়ে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় তালার নগরঘাটা ইউনিয়ন পরিষদ হলরূমে অনুষ্ঠিত এডভোকেসি সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন নগরঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: কামরুজ্জামান লিপু।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা মো: আব্দুল বাছেত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: ওবায়দুল হক। বেসরকারী উন্নয়ন সংস্থা সিডো, সাতক্ষীরার বাস্তবায়নে একশনএইড বাংলাদেশ এর সহযোগিতায় এডভোকেসি সভায় ইউপি সচিব আব্দুর রাজ্জাক, ইউপি সদস্যবৃন্দ, ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ ও যুব সংঘের যুব সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য প্রদান করেন সিডো’র প্রধান নির্বাহী, শ্যামল কুমার বিশ^াস। মাল্টিমিডিয়ায় প্রকল্প ও দুর্যোগের স্থায়ী আদেশাবলী (এসওডি) প্রেজেন্টেশন করেন প্রকল্প সমন্বয়কারী মো: তহিদুজ্জামান (তহিদ)। বক্তব্য রাখেন ইউপি সদস্য মো: নুরুজ্জামান মুকুল ও ঐক্য যুব সংঘের সদস্য সাইমুন বিশ^াস ও কপোতাক্ষ যুব সংঘের সদস্যা দিপা বিশ^াস। এডভোকেসি সভার উদ্দেশ্য ছিল ইউনিয়ন, উপজেলা ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির কার্যক্রমে যুবদের অর্ন্তভুক্ত করা এবং একই সাথে উদ্ধার ও জরুরী ত্রান কাজে তাদের সম্পৃক্ত করা। দুর্যোগের উপর স্থায়ী আদেশাবলী (এসওডি) সম্পর্কে স্পষ্ট ধারনা প্রদান করা। দুর্যোগ সংক্রান্ত প্রশিক্ষণ ও কর্মশালার আয়োজন করে যুবকদের মধ্যে জ্ঞান বৃদ্ধি করা। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সিডোর প্রোগ্রাম অফিসার, চন্দ্রশেখর হালদার।