সাতক্ষীরা

মাদ্রাসায় আয় ব্যয়ের হিসাব চেয়ে বিপাকে সভাপতি !

By daily satkhira

May 28, 2023

নিজস্ব প্রতিনিধি : মাদ্রাসায় আয় ব্যয়ের হিসাব চেয়ে বিপাকে পড়েছেন সভাপতি। সুপারের নেতৃত্বে ভাড়াটিয়া বাহিনী তদন্ত কমিটির নেতৃবৃন্দ এবং সভাপতিকে মারপিটে উদ্যাত হওয়াসহ বিভিন্ন হুমকি প্রদর্শনের ঘটনা ঘটেছে। রোববার দুপুরে গাভা দাখিল মাদ্রাসায় সুপারে বিরুদ্ধে তদন্ত চলাকালে এ ঘটনা ঘটে। মাদ্রাসার এডহক কমিটির সভাপতি নুরুজ্জামান লাল্টুসহ অন্যান্য সদস্যরা জানান, গত ৪ মে ২৩ তারিখের এডহক কমিটির প্রথম সভায় বিগত ২০১৩ সাল থেকে অদ্যবধী প্রতিষ্ঠানের আয়-ব্যয়ের হিসাব চেয়ে আগামী ২০ মে এর মধ্যে সুপার মাও: আজাদুল ইসলাম কে হিসাব দাখিলের জন্য বলা হয়। পরবর্তীতে ২০ মে কমিটির দ্বিতীয় সভায় সুপার নামমাত্র একটি হিসাব দাখিল করেন।

কিন্তু হিসাবে ৬লক্ষ ২৯ হাজার টাকার গরমিল দেখা যায়। ওই দিনই সবুজ গাইনকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয় এবং ২৮ মে তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য্য করা হয়। সে অনুযায়ী রোববার ২৮ মে দুপুর ২টার দিকে তদন্ত কমিটির নেতৃবৃন্দ প্রতিবেদন দাখিলের জন্য উপস্থিত হন। এসময় আকস্মিকভাবে মাদ্রাসার সুপার মাও: আজাদুল ইসলামের নেতৃত্বে ফিংড়ী ইউনিয়নের জামায়াতের সভাপতি শাহীনুজ্জামানসহ ৬/৭ জন ভাড়াটিয়া ব্যক্তি মাদ্রাসায় প্রবেশ করে সভাপতিসহ তদন্ত কমিটির সদস্যদের বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করতে থাকেন। একপর্যায়ে জামায়াত নেতা শাহীনুজ্জামান চেয়ার উচিয়ে মাদ্রাসার সভাপতি নুরুজ্জামান লাল্টুকে মারপিট করতে উদ্যাত হলে উপস্থিত লোকজন বাধা দেয়। এতে বিশৃঙ্খলা সৃষ্টি হলে তদন্ত কমিটির আহুত সভা প- হয়ে যায়। প্রতিষ্ঠানের হিসাব চাওয়ায় সুপারের এধরনের কার্যক্রমে অভিভাবকসহ এলাকাবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এলাকাবাসী অবিলম্বে বিষয়টির সুষ্ঠু সমাধানের জন্য সাতক্ষীরা জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন। এবিষয়ে রোববার রাত ৯টায় মাদ্রাসার সুপার মাও: আজাদুল ইসলামের ব্যবহৃত মোবাইল নাম্বারে যোগাযোগ করলে তা বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি। এছাড়া জামায়াত শাহীনুজ্জামানের ব্যবহৃত নাম্বারে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। তদন্ত কমিটির আহবায়ক সবুজ গাইন জানান, তদন্তচলাকালে কামরুজ্জামান শুকুর এবং সুপার আজাদুল ইসলাম বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করে। একপর্যায়ে কামরুজ্জামান শুকুর তাকে মারপিট করে উদ্যাত হয়। তিনিও বিষয়টির সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।