কলারোয়া

কলারোয়ায় মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা দিবসে আলোচনা সভা ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ

By daily satkhira

May 29, 2023

প্রেসবিজ্ঞপ্তি :  ওয়াস এসডিজি প্রকল্পের আওয়াতায় কলারোয়া পৌরসভার ব্যবস্থাপনায় হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি), আয়োজনে মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা দিবস উদযাপন উপলক্ষে সোমবার রুলসীডাঙ্গায় র‌্যালী, আলোচনা সভা ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২০৩০ সালের মধ্যে মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা স্বাভাবিক বিষয় হয়ে উঠুক এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কলারোয়া পৌরসভার কাউন্সিলর সন্ধ্যা রানী বর্মণ। প্রধান অতিথি বলেন একজন নারীর মা হবার পূর্বশর্ত হচ্ছে নিয়োমিত মাসিক হওয়া এবং সঠিক ব্যবস্থাপনা করা একান্ত জরুরী।

হোপ ফর দি পুওরেষ্ট’র সাতক্ষীরা ফিল্ড অফিসের টাউন কো-অর্ডিনেটর মৃনাল কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠেয় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আঞ্জুয়ারা খাতুন, জেসমিন নাহার, কিশোরী ও অভিভাবকবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে দিবসটির লক্ষ্য, উদ্দেশ্য ও গুরুত্ব বিষয়ক মূল প্রবন্ধ উপস্থাপন করেন হোপ ফর দি পুওরেষ্ট’র কলারোয়া ফিল্ড অফিসের মার্কেট ডেভেল্পমেন্ট অফিসার রোকসানা পারভীন। সর্বোপরি মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনাকে কিভাবে সোসাল মুভমেন্টে নিয়ে আসা যায় সে সম্পর্কে করণীয় এবং সংশ্লিষ্টদের নিয়ে মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা প্লাটফর্ম গঠনের ঘোষনা করা হয়। শেষে প্রধান অতিথি সংস্থার উদ্যোক্তাদের মাধ্যমে উৎপাদিত কশোরী আলো স্যানিটারি ন্যাপকিন প্যাকেট কিশোরীদের মধ্যে বিতরণ করেন।