দেবহাটা

দেবহাটায় স্থানীয় স্বাস্থ্য সেবা উন্নয়নে কর্মশালা

By daily satkhira

June 19, 2023

কে এম রেজাউল করিম দেবহাটা : দেবহাটায় বেসরকারী উন্নয়ন সংস্থা আশার আলোর আয়োজনে স্থানীয় স্বাস্থ্য সেবার উন্নয়ন প্রকল্পের পরিচিতি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ১৯ জুন, সকাল সাড়ে ১০ টায় সখিপুর লাইট হাউজ কনফারেন্স সেন্টাওে এ্যমেরিকেয়াস ফাউন্ডেশন ইনস এর অর্থায়নে এবং আশার আলোর বাস্তবায়নাধীন স্থানীয় স্বাস্থ্য সেবার উন্নয়ন শীর্ষক প্রকল্পের কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

আশার আলোর পরিচালক জাতীয় যুব পুরস্কারপ্রাপ্ত আবু আব্দুল্লাহ আল আজাদের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মুজিবর রহমান। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে উপজেলা নির্বাহী অফিসার (রুটিন দায়িত্ব) রিফাতুল ইসলাম, এ্যমেরিকেয়াস ফাউন্ডেশন ইনস এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ এবিএম কামরুল আহসান ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: পলাশ দত্ত।

প্রকল্প কর্মকর্তা আলমগীর হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা অধীর কুমার গাইন, উপজেলা আইসিটি কর্মকর্তা ইমরান হোসেন, কুলিয়া ইউপি চেয়ারম্যান আসাদুল হক, সখিপুর ইউপির সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ফারুক হোসেন রতন, মোহনা টিভির প্রতিনিধি আর.কে.বাপ্পা, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক চন্দ্রকান্ত মল্লিক, কুলিয়া ইউনিয়নের ইউপি সচিব ফারুক হোসেন, প্রজেক্ট অফিসার ডা: জি,এম ইমতিয়াজ আহমেদ, সাংবাদিক কে.এম রেজাউল করিম, আশার আলোর ফজলুল হকসহ উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্বাস্থ্য সংশিষ্ট কর্মকর্তাবৃন্দ। কর্মশালায় আগামী ১ বছর এই প্রকল্পটির মাধ্যমে সরকারের উদ্দেশ্য বাস্তবায়নে স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌছানোসহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়।

উল্লেখ্য, আশার আলো সংস্থাটি ১৯৯৪ সাল থেকে বিভিন্ন উন্নয়ন ও সেবামূলক কাজের সাথে সম্পৃক্ত থেকে সরকারের উন্নয়ন ও মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে।