খুলনা

কয়রায় দরিদ্র জনগোষ্ঠীর এর মাঝে ছাগল বিতরণ

By daily satkhira

July 09, 2023

প্রেস বিজ্ঞপ্তি :

খুলনা জেলার কয়রা উপজেলায় নেটজ বাংলাদেশ ও বিএমজেড এর সহযোগিতায় অগ্রগতি সংস্থার বাস্তবায়নে ৯ জুলাই ২০২৩ রোজ রবিবার সৃজন প্রকল্পের আওতায় প্রকল্প অংশীজনদের জীবন-মান উন্নয়নের লক্ষ্যে আয় বর্ধন মূলক কর্ম সূচির ধারাবাহিক ভাবে সম্পদ বিতরণের অংশ হিসেবে আমাদী, মোহেশ্বরী পুর,উত্তর বেদকাশি ইউনিয়নের ৪২ অংশীজনকে ছাগলের খামারকরার জন্য ছাগল প্রদান করা হয়।

অংশীজনদের মাঝে সম্পদ হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন সৃজন প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মাহাবুবর রহমান, প্রকল্পের হিসাবরক্ষক নাজমুল হক,প্রকল্পে কয়রা উপজেলা ইউনিট ব্যাবস্থাপক মোঃ আব্দুস সালাম, ইউনিট হিসাবরক্ষক রিপন সরকার, ফিল্ড ফ্যাসিলিটেটর মোঃমোরশেদ আলম শহিদুল ইসলাম ও বিজয় কৃষ্ণ মন্ডল এ সকল আয় বর্ধন মূলক সম্পদ পেয়ে সকল অংশীজনরা খুব আনন্দের সাথে বলেন , তারা আজ নতুন করে জীবনের দিশা ফিরে পেয়েছেন।

জলবায়ু পরিবর্তনের কারণে তারা অনেক ক্ষতিগ্রস্থ হয়েছে। ব্যবসার শেষ পুঁজিও তারা হারিয়ে নিঃস্ব হয়ে গিয়েছিল।আজ তারা সৃজন প্রকল্পের আওতায় ঘুরে দাড়ানোর মত আলোর দিশা পেয়েছেন। অংশীজনরা আরো বলেন বিএমজেড, নেটজ্ বাংলাদেশ ও অগ্রগতি সংস্থা তাদের মত আরো অসহায় হতদরিদ্র পরিবারের দুঃখ কষ্ট লাঘবে এগিয়ে আসুক।