কলারোয়া

কলারোয়ার এক ইউপি চেয়ারম্যান কর্তৃক অবৈধভাবে সরকারি খাস সম্পত্তির পজেশন বিক্রয় করে অর্থ হাতানোর অভিযোগ

By daily satkhira

August 09, 2023

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরার কলারোয়ার দেয়াড়া ইউপি চেয়ারম্যান মফে কর্তৃক অবৈধভাবে সরকারি খাস সম্পত্তির পজেশন বিক্রয় করে ৫ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। বুধবার দুপুরে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন কলারোয়ায় পশ্চিম খোর্দ্দ এলাকার মৃত শহর আলী গাজীর ছেলে বীরমুক্তিযোদ্ধা ইবাদুল্যাহ।

লিখিত অভিযোগে তিনি বলেন ১১নং দেয়াড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান মফে নির্বাচিত হওয়ার পর থেকে ইউনিয়নের সরকারি সম্পত্তি অবৈধভাবে পজেশন হস্তান্তর করে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়াসহ বিভিন্ন অনিয়ম করে যাচ্ছে। ইচ্ছামত অন্যের সম্পত্তি দখলকরা সহ স্থানীয় হাট বাজারের সম্পত্তি দখল করে হাতিয়ে নিচ্ছেন কোটি কোটি টাকা। সম্প্রতি ১০৩ নং খোর্দ্দ মৌজায় ৪৬৭৫ নং দাগে ৬২ শতক সম্পত্তির মধ্যে ক তপশীল ভুক্ত ৫শতক সম্পত্তি এবং খ তপশীল ভুক্ত ৫৪ শতক। সেখানে মাত্র ৩ শতক সম্পত্তি ইউনিয়ন পরিষদের। কিন্তু বর্তমান ইউপি চেয়ারম্যান মফে অবৈধভাবে উর্দ্ধতন কর্তৃপক্ষকে মোটা অংকের অর্থের বিনিময়ে উক্ত সম্পত্তিতে ৬০ থেকে ৬৫টি পাকা ঘর নির্মাণ করে পজেশন আকারে হস্তান্তর করেছে। ইতোমধ্যে পজেশন প্রতি ৭ থেকে ১০লক্ষ টাকায় হস্তান্তর করছে। উক্ত পজেশনগুলোতে নির্মাণ কাজ চলমান রয়েছে।

এবিষয়ে উপজেলা প্রশাসনের কাছে অভিযোগ করেও কোন প্রতিকার পাওয়া যায়নি। আমি একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে সরকারি সম্পত্তির রক্ষার্থে উপজেলা প্রশাসনের কাছে প্রতিকার না পেয়ে সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করি। কিন্তু এরপরও কোন পদক্ষেপ নেওয়া হয়নি। এদিকে চেয়ারম্যান মফের নির্দেশে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উক্ত সম্পত্তিতে পজেশনগুলোতে পাকাঘর নির্মাণ কাজ চলছে।

তিনি আরো বলেন, ওই পর সম্পদলোভী চেয়ারম্যানের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা না হলে ইউনিয়নের যেখানে যত সরকারি খাস সম্পত্তি রয়েছে তা সবই বিক্রয় করে নিজের পকেট ভরাবে। আমি একজন দেশ প্রেমিক বীর মুক্তিযোদ্ধা হয়েও ওই চেয়ারম্যানের অবৈধ কার্যক্রম দেখতে হচ্ছে। তিনি অবিলম্বে ওই চেয়ারম্যনের বিরুদ্ধে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করে সরকারী সম্পত্তি উদ্ধারের দাবিতে সাতক্ষীরা জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।