কলারোয়া

কলারোয়া পৌরসভা ওয়াস ব্যবসায়ী সমবায় সমিতির অভিজ্ঞতা বিনিময় সভা

By daily satkhira

August 16, 2023

১৬ আগস্ট ২০২৩ তারিখ রোজ বুধবার কলারোয়া পৌরসভা ওয়াস ব্যবসায়ী সমবায় সমিতির সাথে লার্ণিং ও অভিজ্ঞতা বিনিময় বিষয়ক সভার আয়োজন করা হয়। কলারোয়া পৌরসভার প্রান্তিক এলাকায় ওয়াস সুবিধা বঞ্চিত এলাকার মানুষের মাঝে ওয়াস সেবা প্রদানের লক্ষে ওয়াস ব্যবসায়ীদের মধ্যে সমবায় সমিতির কার্যক্রম জোড়দারকরণ বিষয়ে আলোচনা করা হয়।

কলারোয়া পৌরসভার ওয়াস ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি মোঃ শাহজাহান কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ রুহুল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠেয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) ওয়াস এসডিজি প্রকল্প টাউন কোঅর্ডিনেটর মৃনাল কুমার সরকার ।

সমবায় সমিতির অন্যান্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোছাঃ জেসমিন নাহার, রতœা খাতুন, শাহানার খাতুন, মোঃ শফিকুল ইসলাম, পলাশসহ অন্যান্য। সংগঠনের শেয়ার ক্রয় ও সঞ্চয় করা, সঞ্চয়কৃত টাকা যথা সময়ে ব্যাংকে জমা প্রদান ও সদস্য সংখ্যা বাড়ানো বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয় ।

সদস্যদের মধ্যে ঋণ প্রদান ও ঋণের কিস্তি যথা সময়ে ফেরতের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া ওয়াস ব্যবসায়ীদের মধ্যে একতা, গুণগতমানের পণ্য উৎপাদন ও ওয়াস বিষয়ক সুবিধা গ্রহণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। সংগঠনের মাধ্যমে ওয়াস সুবিধা বঞ্চিত মানুষের মাঝে উন্নত সেবা নিশ্চিত হবে। এইচপি সংস্থার পক্ষে উপস্থিত ছিলেন মোছাঃ রোকসানা পারভীন।

উল্লেখ্য এইচপি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সীমাভীর অর্থায়নে সাতক্ষীরা ও কলারোয়া পৌরসভায় ওয়াস বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পের মূল লক্ষ্য হলো ওয়াস উদ্যোক্তা তৈরী এবংম সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াস ব্যবস্থার মান বৃদ্ধি করবে যেটি বাংলাদেশ সরকারের স্থায়িত্বশীল উন্নয়ন অভিষ্ট ২০৩০ অর্জনে অবদান রাখবে। প্রেস বিজ্ঞপ্তি