সাতক্ষীরা

সাতক্ষীরায় সপ্তাহব্যাপী বৃক্ষ-মেলার উদ্বোধন

By daily satkhira

September 03, 2023

আসাদুজ্জামান ঃ ‘গাছ লাগিয়ে যতœ করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ-মেলার উদ্বোধন করা হয়েছে।

জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে রবিবার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় এ উপলক্ষে সাতক্ষীরা সরকারি বালিকা বিদ্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কস্থ মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ। এরপর সেখানে ফিতা কেটে ও ফেস্টুন উড়িয়ে বৃক্ষ মেলার উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

বন বিভাগ সাতক্ষীরার সহকারী বন সংরক্ষক অমিতা মন্ডলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফতেমা তুজ জোহরা, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, সদর উপজেলা কৃষি অফিসার মনির হোসেন, জেলা নার্সারি মালিক সমিতির সভাপতি নুরুল আমিন প্রমুখ। এবারের এ বৃক্ষ মেলায় বিভিন্ন ফলজ, বনজ ও ঔষদি গাছ নিয়ে অর্ধ-শতাধিক স্টল বসেছে। বৃক্ষ মেলার উদ্বোধন শেষে স্কুল শিক্ষার্থীদের মাঝে ফলজ, বনজ ও ঔষুধী গাছের চারা বিতরণ করা হয়।##