আশাশুনি

আশাশুনিতে দুর্যোগপূর্ব ব্যবস্থাপনা প্রকল্পের অবহিতকরণ সভা

By daily satkhira

November 05, 2023

আশাশুনি ব‍্যুরো: আশাশুনিতে দুর্যোগপূর্ব ব্যবস্থাপনা বিষয়ে প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ১১ টায় উত্তরণ ও কারিতাশের যৌথ আয়োজনে কমিউনিটি জনগণের ঘূর্ণিঝড় বা যেকোনো দুর্যোগের পূর্বে সচেতনতা সৃষ্টি করা বিষয়ে প্রকল্পের অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনা রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রনি আলম নূর।

স্টার্ট নেটওয়ার্কের অর্থায়নে উপজেলার আশাশুনি সদর, শ্রীউলা ও প্রতাপনগর ইউনিয়নে প্রকল্পের দায়িত্বে উত্তরণ এরং আনুলিয়া ইউনিয়নে কারিতাস প্রকল্পের দায়িত্বে আছেন বলে সভায় অবহিত করা হয়। প্রকল্প সম্পর্কে বিস্তারিত আলোচনা রাখেন উত্তরণের প্রকল্প সমন্বয়কারী রেজাওয়ান উল্লাহ ও কারিতাস খুলনার দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্পের প্রোগ্রাম অফিসার আলবীন নাথ। এ সময় অন্যান্যদের মধ্যে আলোচনা রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরন চক্রবর্তী, প্রাণিসম্পদ অফিসের ভেটেনারি সার্জন ডাঃ তারিকুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল ইসলাম, আর ডিও বিল্লাল হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, ইউপি চেয়ারম্যান এস এম হোসেনুজ্জামান হোসেন,

প্রভাষক দীপঙ্কর বাছাড় দিপু ও আবু দাউদ ঢালী, জাতীয় মৎস্যজীবী সমিতির সভাপতি মোল‍্যা রফিকুল ইসলাম, আশাশুনি প্রেসক্লাবের সাবেক সভাপতি জিএম মুজিবুর রহমান, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, মৌমাছি এনজিওর নির্বাহী পরিচালক সুশান্ত মল্লিক, উত্তরণের প্রজেক্ট অফিসার পার্থ কুমার দে, কমিউনিটি মবিলাইজার খান মোঃ আল আমিন, কারিতাস খুলনার প্রকল্প ইঞ্জিনিয়ার শিয়াজু মল্লিক, মাঠ কর্মকর্তা রঞ্জন নিকোলাস বৈদ্য সহ বিভিন্ন এনজিও প্রতিনিধি ও অফিস প্রতিনিধি বৃন্দ উপস্থিত ছিলেন।

অবহিতকরণ সভায় গত ২৫ অক্টোবর থেকে আগামী ২৩ নভেম্বর ২০২৩ পর্যন্ত উল্লেখিত প্রকল্পের কার্যক্রম চলবে। আনুলিয়া ইউনিয়নের জন্য কারিতাসকে ৩ লক্ষ ৪৬ হাজার ৭৫০ টাকা এবং আশাশুনি সদর প্রতাপনগর ও শ্রীউলা ইউনিয়নের জন্য উত্তরণকে ১০ লক্ষ ৬৬ হাজার ৩৮০ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানা গেছে। সভায় ঘূর্ণিঝড় ও দুর্যোগ পূর্ব মুহূর্তে প্রতিবন্ধী ও মহিলা ব্যক্তিদের জন্য ৯টি সাইক্লোন শেল্টারে পৃথক টয়লেট সুবিধা, লাইটিং ব্যবস্থা, যাতায়াত ব্যবস্থা সহ বিভিন্ন প্রকার আপদকালীন সুবিধা প্রদান করা হবে বলে প্রকল্প কর্মকর্তাগণ অবহিত করেন।