সাতক্ষীরা

দেবহাটায় ৩শ কেজি অপদ্রব্য পুশকৃত বাগদা চিংড়িসহ দুই মৎস্যব্যবসায়ী আটক

By daily satkhira

November 14, 2023

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরার দেবহাটায় র‌্যাবের অভিযানে ৩০০ কেজি অপদ্রব্য পুশকৃত বাগদা চিংড়িসহ দুই মৎস্যব্যবসায়ীকে আটক করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার টিকিটি এলাকা তাদের আটক করা হয়।

আটককৃতদের পরে ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমান আদালতের বিচারক সাতক্ষীরার নির্বাহি ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লহ আল মামুন আটক রবিন্দ্র নাথ সরকারকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং রফিকুল ইসলামকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এ সময় ১১ জন নারী কর্মচারীকে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়। জব্দকৃত চিংড়ি মাছ গুলো পরে স্থানীয় এলাকাবাসীর সামনে ডাম্পার ট্রাকের চাকার তলায় দিয়ে বিনষ্ট করা হয়।

সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, দেবহাটা উপজেলার হিজলডাংগা গ্রামের তারাপদ সরকারের ছেলে রবিন্দ্র নাথ সরকার ও ঢালিরঘের এলাকার হাজী মোস্তফা সানার ছেলে রফিকুল ইসলাম।

অভিযানকালে এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন, র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের স্কট কমান্ডার সিনিয়র এএসপি মোঃ নাজমুল হাসান, উপজেলা মৎস্য অফিসের সিনিয়র সাইন্টিফিক অফিসার নূরে আলমসহ অন্যান্যরা।

র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের স্কট কমান্ডার সিনিয়র এএসপি মোঃ নাজমুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে টিকিট এলাকার একটি মাছের ঘেরে অভিযান চালিয়ে অপদ্রব্য (জেলি) পুশকৃত ৩০০ কেজি বাগদা চিংড়িসহ উক্ত দুই মৎস্য ব্যবসায়ীসহ ১৩ জনকে আটক করা হয়। এরপর তাদেরকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে বিচারক দুই জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন এবং বাকী ১১ জন নারী কর্মচারীকে মুচলেকা নিয়ে ছেড়ে দেন। তিনি আরো জানান, জব্দকৃত চিংড়ি মাছ গুলো পরে স্থানীয় এলাকাবাসীর সামনে ডাম্পার ট্রাকের চাকার তলায় দিয়ে বিনষ্ট করা হয়েছে।