সাতক্ষীরা

কালিগঞ্জে ব্রি-ধানের নমুনা শস্য কর্তন ও কৃষক মাঠ দিবস

By daily satkhira

November 15, 2023

কালিগঞ্জ প্রতিনিধি :

কালিগঞ্জে ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে ক্লাইমেট স্মার্ট প্রযুক্তির মাধ্যমে খুলনা কৃষি অঞ্চলের জলবায়ু পরিবর্তন অভিযোজন প্রকল্পের আওতায় বাস্তবায়িত-ব্রি ধান ৮৭ প্রদর্শনী, নমুনা শস্য কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বুধবার বিকেলে উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের বেনাদনা গ্রামে ব্রি-ধানের নমুনা শস্য কর্তন ও কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

“কৃষি সমৃদ্ধি” এই স্লোগানকে সামনে রেখে অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী মাঠ দিবসে অনুষ্ঠানিক ভাবেন ধান কাটার শুভ উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা‘র সভাপতিত্বে আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ওয়াসিম উদ্দিন। উপ-সহকারী কৃষি কর্মকর্তা শেখ শফিউল্লাহ‘র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি‘র বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আজহার আলী, থানা অফিসার ইনচার্জ মামুন রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বুলবুল কবির,

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হাসান খান, উপজেলা নির্বাচন অফিসার অনুজ গাইন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মানবিকা শীল, প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সহকারী শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান প্রমুখ। আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কেবলমাত্র কৃষিখাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই কৃষকরা সর্বোচ্চ ভর্তুকি ও সহযোগিতা পেয়ে অধিক ফসল উৎপাদনের দৃষ্টান্ত স্থাপন করেছে। শুধু তাই নয়, বর্তমান সরকার বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা প্রদানসহ বিভিন্ন ক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতা করে আসছে। তিনি আরো বলেন বিশ্বের বুকে বর্তমান আ‘লীগ সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড ও স্মার্ট প্রযুক্তির কার্যক্রম রোল মডেলে রুপ নিয়েছে। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে শেখ হাসিনার কোন বিকল্প নেই। উপজেলা জুড়ে কৃষি ও মৎস্য চাষে একটি সমৃদ্ধ কালিগঞ্জ।