সাতক্ষীরা

ঘূর্ণিঝড় মিধিলি মোকাবেলায় কালিগঞ্জে নারী উন্নয়ন সংগঠন “প্রেরণা’র প্রস্তুতি

By daily satkhira

November 17, 2023

ঘূর্ণিঝড় মিধিলি মোকাবেলায় বেসরকারি নারী উন্নয়ন সংগঠন “প্রেরণার পক্ষ থেকে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রেরণা’র নির্বাহী পরিচালক শম্পা গোস্বামীর সার্বিক নির্দেশনায় সংস্থাটির সকল কর্মি ও স্বেচ্ছাসেবী এই দুর্যোগ পরিস্থিতির উপর সক্রিয় ও সজাগ দৃষ্টি রেখেছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের প্রভাবে সৃষ্ট ঘুর্নিঝড় সাতক্ষীরার কালীগঞ্জ সহ উপকূলীয় অঞ্চলে আঘাত আনতে পারে এই পূর্বাভাস ও সতর্কবার্তা পেয়ে প্রেরণা’র পক্ষ থেকে ঘূর্ণিঝড় এর প্রস্তুতি ও মোকাবেলায় কালিগঞ্জ উপজেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন খান সহ অফিসের অন্যান্য কর্মকর্তাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হয়েছে।

নারী উন্নয়ন সংগঠন “প্রেরণা’র অ্যাডভোকেসি কর্মকর্তা সাহিত্য ভঞ্জ চৌধুরী জানান ঘূর্ণিঝড় মিধিলি মোকাবেলায় প্রাথমিক পর্যায়ে জনসাধারণকে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সংগঠনের পক্ষ থেকে কাজ করা হচ্ছে। ঘূর্ণিঝড় মোকাবেলায় দুর্যোগের আগে ও পরে সার্বক্ষণিক প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

বিশেষ করে প্রেরণার ইউথ গ্রুপের ভলান্টিয়াররা ঘূর্ণিঝড় বিষয়ে আগাম সতর্কতার মধ্য দিয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছে এ বিষয়ে উপকূলীয় নদী এলাকার ঝুঁকিপূর্ণ ভেড়িবাধ সহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখা সহ দুর্যোগ কালীন সময়ে জরুরী ত্রাণ সামগ্রী মজুদ রাখা হয়েছে বলে জানান তিনি ।প্রধান নির্বাহী শম্পা গোস্বামী জানান প্রয়োজনে যেকোনো ধরনের সহায়তা প্রদান করতে আমরা এবং আমাদের সংস্থা সর্বদা প্রস্তুত আছে।