সাতক্ষীরা

সাতক্ষীরা-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন নজরুল ইসলাম

By daily satkhira

November 19, 2023

প্রেস বিজ্ঞপ্তি: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণের লক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের বারবার নির্বাচিত সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলাম। রবিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের খুলনা বিভাগীয় বুথ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন এসময় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের দলীয় নেতাকর্মী ও আওয়ামী লীগের বিভিন্ন অংগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য: নজরুল ইসলাম ২০০৪ সাল থেকে অদ্যাবধি তিনি দলের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনকালে সাতক্ষীরা জেলা আ.লীগকে শক্তিশালী সংগঠনে পরিণত করেন।

২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি জামায়াত বিরোধী মুভমেন্টে তার ভূমিকা দলকে করেছে সুসংগঠিত। ১৯৯৫ সালে ফিংড়ী ইউপি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনকালে তিনি সততার প্রতিক হিসেবে শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হন। পরবর্তীতে মহামান্য রাষ্ট্রপতি জিল্লুর রহমানের হাত থেকে গ্রহণ করেন রাষ্ট্রপতি পদক। এছাড়া তিনি কাজী নজরুল স্বর্ণ পদক’ কবি জসিম উদ্দীন পদক’ মাদার তেরেসা পদকসহ অসংখ্য পদক ও পুরস্কার পেয়েছেন।প্রথম জীবনে শিক্ষকতা করতেন, পরে ব্যবসা।

১৯৭০ সালে সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্রসংসদের কমনরুম সম্পাদক ছিলেন। বাবার হাত ধরেই আওয়ামী লীগের রাজনীতিতে হাতে খড়ি। ১৯৮৪ সালে ছিলেন আশাশুনি উপজেলা আওয়ামী লীগের ট্রেজারার। ১৯৯৫ সালে জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষের দায়িত্ব পান। ১৯৯৬ ও ২০০১ সালে সাতক্ষীরা সদর আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ নির্বাচনে অংশ নেন। ১৯৯৭ সালে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। ২০০৪ সালে নির্বাচিত হন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ২০১৫ সালেও পুনরায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হন। সর্বশেষ ২০২২ সালে জেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।