কালিগঞ্জ

কালিগঞ্জে নির্বাচনী আচারণ বিধি প্রচারে মোবাইল কোর্টের নির্দেশনা

By daily satkhira

December 04, 2023

কালিগঞ্জ প্রতিনিধি : কালিগঞ্জে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে নাশকতা প্রতিরোধ ও নির্বাচনী আচারণ বিধি মেনে চলার জন্য জনসচেতনতা বাড়াতে মোবাইল কোর্টের নির্দ্দেশনা প্রচার করলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আজাহার আলী।

এ সময় তিনি বলেন, আচরণ বিধি লঙ্ঘন করলে বা অবরোধ ও নাশকতার মত কোন ধরণের ঘটনা ঘটালে মোবাইল কোর্টের মাধ্যমে দোষী ব্যাক্তিকে আইনানুগ সাজা দেয়া হবে। এরই পরিপ্রেক্ষিতে (৪ ডিসেম্বর) বেলা ১১টায় নির্বাচনী আচরণ বিধিমালা প্রতিপালনের জন্য উপজেলা সদরের ফুলতলা মোড়, নলতা হাটখোলা, নাজিমগঞ্জ বাজারসহ গুরুত্বপূর্ণ এলাকায় এই নির্দ্দেশনা দেওয়া হয়।

এসময়ে থানা পুলিশ ও বিজিবি সদস্যরা সাথে ছিলেন। এমনিভাবে সর্বক্ষণ মোবাইল কোর্ট পরিচালনা অব্যহত থাকবে বলে জানান এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট। নির্বাচনী বিধিমালা মেনে চলার জন্য সকল রাজনৈতিক দলগুলোকে নির্দেশনা প্রদান করেন। তিনি আরো বলেন কোন রাজনৈতিক দল যাতে অবরোধ ও নাশকতা করতে না পারে সে জন্য আমরা সর্বদা সজাগ রয়েছি। পাশা-পাশি থানা পুলিশ এবং বিজিবি‘র সদস্যরা আমাদের এই কার্যক্রম সহযোগিতা করবে। জাতীয় নির্বাচনকে ঘিরে নির্বাচন কমিশনের দেওয়া নির্দেশনা মেনে আমরা মাঠে কাজ করছি। সেই নির্দেশনা অনুযায়ি আমরা সকল রাজনৈতিক দল গুলোকে নির্দেশনা দিয়ে যাচ্ছি। কোন ধরণের বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনী এলাকায় ভোট অনুষ্ঠিত হবে।