কালিগঞ্জ

কালিগঞ্জে আদালতের আদেশ অমান্য করে ঘর নির্মানের অভিযোগ

By daily satkhira

December 04, 2023

কালিগঞ্জ প্রতিনিধি : কালিগঞ্জে আদালতের আদেশ অমান্য করে জোরপূর্বক সম্পর্ত্তি জবর দখল করে ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে নওশের আলী নামের এক ব্যাক্তির বিরুদ্ধে। সে উপজেলার গোয়ালপোতা গ্রামের হোসেন আলী গাজীর ছেলে। ঘটনাটি ঘটছে (৪ ডিসেম্বর) সোমবার ভোরে রতনপুর ইউনিয়নের গোয়ালপোতা গ্রামে ঘটে।

সারেজমিন গেলে আবু হামজার জানান, তার দীর্ঘদিন ভোগ দখলকৃত সম্পত্তি মৃতঃ খয়রাত আলী গাজীর ছেলে নওশের আলী গাজী (৫৫) ও একই এলাকার বহুল বিতর্কিত শহিদুল ইসলাম, রেজাউল কবির, হাবিবুল্লাহ, আব্দুর রহিম, আফজাল, মেজা, ঈমান আলী সরদারসহ বেশ কিছু সন্ত্রাসীদের নিয়ে জোরপূর্বক ঘর নির্মাণ করার চেষ্টা চালায়।

ভুক্তভোগী আরো জানান, সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৫ ধারা মতে পিটিশন- ১৩৯৮/২৩ নং মামলা দায়ের করেছেন নওশের আলী গাজীকে বিবাদী করে গোয়ালপোতা মৌজার জে,এল নং-১২৬, খতিয়ান নং ১৬৭, দাগ নং ২৯৯, মোট জমির পরিমাণ ০.৫১ শতকের মধ্যে ০.৭৭৮ শতক খরিদকৃত সম্পত্তি। জবর দখলের বিষয়ে অভিযুক্ত নওশের আলী গাজীর কাছে জানতে চাইলে তিনি বলেন, তফশীল ভূর্ক্ত সম্পত্তি আমার খরিদকৃত ও ভোগ দখলীয়। আমার জায়গায় আমি ঘর নির্মাণ কবরো এই কথা বলেই ঘটনাস্থল ত্যাগ করেন। সম্পর্ত্তি দখলকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় বড় ধরণের ঘটনা ঘটতে পারে।