আশাশুনি

আশাশুনি মুক্ত দিবস উপলক্ষে র‍্যলী ও আলোচনা সভা

By daily satkhira

December 07, 2023

আশাশুনি ব্যুরো: ডিসেম্বর আশাশুনি মুক্ত দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী, পুস্প স্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।

১৯৭১ সালের ৭ ডিসেম্বর হানাদার বাহিনী ও তাদের দোসরদের হাত থেকে বীর মুক্তিযোদ্ধারা আশাশুনি থানা মুক্ত করেন। দিবসটি পালনের লক্ষ্যে উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ রনি আলম নূরের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, শিক্ষার্থীদের অংশ গ্রহনে র‍্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে গিয়ে শেষ হয়।

এরপর ইউএনও ও মুক্তিযোদ্ধাদের নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্প স্তবক অর্পন করা হয়। সবশেষে মুক্তিযুদ্ধ ও আশাশুনি মুক্ত দিবসের স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন, ইউএনও মোঃ রনি আলম নূর, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান ও উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরন চক্রবর্তী। অনুষ্ঠানে জাতীয় সংসদ নির্বাচনে আশাশুনিতে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট বাপ্পি দত্ত রনি, সাবেক ডেপুটি কমান্ডার লিয়াকত আলী, আঃ করিম, সাবেক সহকারী কমান্ডার সরদার নাজিম উদ্দিন, সদস্য আঃ আজিজ ফকির, বিভিন্ন ইউনিয়ন কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধাবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।