আশাশুনি

আশাশুনিতে বিনম্র শ্রদ্ধায় মহান বিজয় দিবস পালিত

By daily satkhira

December 16, 2023

বি এম আলাউদ্দীন আশাশুনি : বিনম্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় আশাশুনিতে মহান বিজয় দিবস পালিত হয়েছে। শনিবার দিবসটি উদযাপন উপলক্ষে সকাল ৮টায় উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম মোস্তাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রনি আলম নুরের নেতৃত্বে উপজেলা পরিষদ ও প্রশাসন, এসময় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বাপ্পি দত্ত রনি উপস্থিত ছিলেন। উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নানের নেতৃত্বে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডো পরিষদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম ও সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডলের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সম আলিফ রেজার নেতৃত্বে আশাশুনি উপজেলা জাতীয় পার্টি,

আশাশুনি সরকারি কলেজের অধ্যাক্ষ আবুল কালাম আজাদের নেতৃত্বে আশাশুনি সরকারি কলেজ, মহিলা কলেজের ক্রীড়া শিক্ষক মোঃ নুরুল ইসলামের নেতৃত্বে, থানা অফিসার ইনচার্জ বিশ্বজিৎ কুমার অধিকারী’র নেতৃত্বে আশাশুনি থানা পুলিশ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রনি আলম নুরের নেতৃত্বে আশাশুনি অফিসার্স ক্লাব, উপজেলা কৃষকলীগের সভাপতি এম এম বি রাসেদ সরোয়ার শেলীর সভাপতিত্বে, আশাশুনি প্রেস ক্লাব সভাপতি জিএম আল ফারুক, সেক্রেটারী এস,কে হাসানের নেতৃত্বে, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ বাচ্চুর ও সাংগঠনিক সম্পাদক বি এম আলাউদ্দীনের নেতৃত্বে আশাশুনিতে কর্মরত সাংবাদিকবৃন্দ, প্রধান শিক্ষকের নেতৃত্বে আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়, আশাশুনি সদর ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে সদর ইউনিয়ন পরিষদ ও আশাশুনি সদর বাজার বণিক সমিতির সভাপতি মফিজুল ইসলাম লিংকন, সেক্রেটারী জাহিদুল ইসলাম বাবুর নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের সভাপতি রাসেল হোসেন ও সাধারণ সম্পাদক মিঠুন ইসলামের নেতৃত্বে উপজেলা ও আশাশুনি সরকারি কলেজ ছাত্র লীগ, উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিমালয় ভক্ত, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, উপজেলা জাতীয় পার্টি, গ্রাম ডাক্তার রফিক আহম্মেদের নেতৃত্বে উপজেলা গ্রাম ডাক্তার কল্যান সমিতি সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষে উপজেলা কেন্দ্রীয় স্মৃতিসৌধে সকল শহীদদের স্মরনে পুষ্প মাল্য অর্পণ করা হয়। পরে শহিদের এবং দেশের প্রতি শ্রদ্ধা জানিয়ে শপথ বাক্য পাঠ ও ১মিনিট নিরাবতা পালন করা হয়।

পরে আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় পতাকা উত্তোলন ও কবুতর উড়িয়ে মহান বিজয় দিবসের বিভিন্ন কর্মসুচির উদ্বোধন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। এসময় থানা পুলিশ, উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বিএনসিসিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র- ছাত্রীদের সমন্বয়ে কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রর্দশনীর আয়োজন করা হয়। দুপুরের পর থেকে বিভিন্ন ইভেন্টে ক্রীড়া প্রতিযোগিতা, আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান, শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠান সহ দিনভর বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। এসময় উপজেলা আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ, শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।