সাতক্ষীরা

স্বাধীনতা বিরোধীরা দেশকে অস্থিতিশীল করতে ষড়যন্ত্রে লিপ্ত– ডাঃ রুহুল হক

By daily satkhira

December 17, 2023

বিএম আলাউদ্দীন আশাশুনি ব‍্যুরো: আশাশুনি উপজেলার বুধহাটায় মহান বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুর হক এমপি বলেন, পাকিস্তানিরা দেশকে শোষণ করেছিল, শোষিতদের রক্ষায় পূর্ব পাকিস্তানকে স্বাধীন বাংলাদেশ হিসাবে মুক্ত করতে স্বধীনতা যুদ্ধ করা হয়েছিল। ৭০ হাজার প্রশিক্ষিত শত্রুদের বিরুদ্ধে সাধারণ বাঙালী যুদ্ধ করে বিজয় অর্জন করেন। সেদিন যারা পাকিস্থানীদের সহযোগিতা করেছিল, তারা এখনো আছে। তারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। এই খুনিদের বাঁচাতে ইনডেমনিটি বিল পাশ করা হয়।

খুনিদেরকে সাথে নিয়ে দেশ শাসনের নামে বিএনপি দেশকে চরমভাবে বিপর্যস্থ করে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশের উন্নয়ন, জনগণের কল্যাণে কাজ করে এসেছেন। স্বাধীনতা বিরোধী, মানবতা বিরোধী, খুনি, সন্ত্রাসী ও জঙ্গীগোষ্ঠিকে প্রতিহত করতে সরকার কাজ করে যাচ্ছে। সরকার যখন সংবিধানকে সুরক্ষায় নির্বাচনের মহা সড়কে অবস্থান করছে, তারা তখন অগ্নি সন্ত্রাস, নাশকতা, রেল লাইন উপড়ানো, মানুষ হত্যা, পুলিশ হত্যাসহ নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। স্বাধীন দেশকে রক্ষা করা আমাদেন দায়িত্ব। তিনি সকলকে সচেতনতান সাথে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে আহবান জানান।

এপ্লয়ী এসোসিয়েসনের আয়োজনে সংগঠনের সভাপতি বুধহাটা ইউপি চেয়ারম্যান সহকারী অধ্যাপক মাহবুবুল হক ডাবলুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি রুহুল হক উপরোক্ত কথা বলেন। বুধহাটা বাজার খেয়াঘাট চত্বরে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তীর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখোন, কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, কুল্যা ইউপি চেয়ারম্যান ওমর ছাকি ফেরদৌস পলাশ ও এপ্লয়ী এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষক হাসান ইকবাল মামুন। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছাত্রলীগের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় ও আমন্ত্রিত শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।