দেবহাটা

দেবহাটায় রাইট টু গ্রো প্রজেক্টের সমন্বয় বিষয়ক কর্মশালা

By daily satkhira

December 18, 2023

কে এম রেজাউল করিম দেবহাটা: দেবহাটায় রাইট টু গ্রো প্রজেক্ট, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের আয়োজনে যোগসূত্র এবং সমন্বয় বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ ডিসেম্বর) সকাল ১১ টায় দেবহাটা উপজেলা মডেল মসজিদ হলরুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।সুশীল সমাজ সংগঠনের সদস্যদের মধ্যে সেবা সমূহের প্রয়োজনীয়তা সম্পর্কে উপাত্ত সংগ্রহ এবং নেটওয়ার্ক গঠন সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি আলহাজ মুজিবুর রহমান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা এস এম সাখাওয়াত হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা শরিফ মোহাম্মদ তিতুমীর, উপজেলা মহিলা কর্মকর্তা নাসরিন জাহান, উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা সঞ্জয় কুমার, আইডিয়ালে পরিচালক কৃষিবিদ ডাঃ নজরুল ইসলাম, উপজেলা ফ্যামিলি প্লান্ট ডাক্তার মফিজুল ইসলাম, রাইট টু গ্রো প্রজেক্টের অল ভিশনের ম্যানেজার জগন্ময়, ঢাকা আহসানিয়া মিশনের প্রজেক্ট ম্যানেজার অলিয়ার, গ্রাম আদালত প্রজেক্টের অফিস কর্মকর্তা রেবেকা, সাস ফাউন্ডেশন কর্মকর্তা ওলিদ হোসেন ও বেল্লাল আশা, ফাউন্ডেশনের কর্মকর্তা আমজাদ হোসেন, নোয়াবেকি গণমুখী ফাউন্ডেশন ম্যানেজার মেহেদী হাসান, বুরো বাংলাদেশ ব্র্যাক ম্যানেজার সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মকর্তা বৃন্দ। দেবাটা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ওহিদুজ্জামান, ক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের রাইট টু গ্রো প্রজেক্টের প্রজেক্ট অফিসার তানজিমা আক্তার, মনিটরিং এন্ড ইভালুয়েশন অফিসার বিলকিস আরা চৌধুরী সহ ইউনিয়ন স্ট্যান্ডিং কমিটি ও সুশীল সমাজ সংগঠনের (সিএসও) নেতৃবৃন্দরা। এসময় ইউনিয়ন পরিষদের মাধ্যমে সাধারণ মানুষের সেবার বিষয় নিয়ে আলোচনা করা হয়। এছাড়া বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে সকলের অংশগ্রহন নিশ্চিতকরতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান। একই সাথে সাধারণ মানুষ সহজে ইউনিয়ন পরিষদ থেকে সেবা পেতে পারে সেব্যাপারেও বিভিন্ন দাবি জানান স্ট্যান্ডিং কমিটির সদস্য ও সুশীল সমাজ সংগঠনের নেতৃবৃন্দরা। পাশাপাশি স্বাস্থ্য, স্যানিটেশন, পানি নিরাপত্তা, পয়ঃনিষ্কাশন সহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের সেবারমান বাড়াতে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয় এবং ইউনিয়ন পর্যায়ে বিভিন্ন উন্নয়ন কর্ম-পরিকল্পনা প্রণয়ন করা হয়।