কালিগঞ্জ

কালিগঞ্জে আগুনে ভস্মিভূত নৌকা প্রতীকের নির্বাচনী অফিস

By daily satkhira

January 06, 2024

নিজস্ব প্রতিনিধি সাতক্ষীরার কালিগঞ্জ থানা এলাকায় অবস্থিত নৌকা প্রতীকের নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। গভীর রাতে দেয়া আগুনে পুড়ে ভস্মিভূত হয়েছে নির্বাচনী অফিস ও পাশের দু’টো ব্যবসা প্রতিষ্ঠান। ঘটনাটি ঘটেছে শনিবার ভোররাতে।

নৌকার নির্বাচনী অফিসের তত্ত্বাবধায়ক সুলতান আহমেদ জানান, সম্ভবত শনিবার ভোর ৫টার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা থানার সন্নিকটে অবস্থিত নৌকার নির্বাচনী ক্যাম্পে আগুন দিয়ে পালিয়ে যায়। আগুন জ¦লতে দেখে স্থানীয়রা নেভানোর চেষ্টার পাশাপাশি কালিগঞ্জ ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই অফিসের আসবাবপত্র ও অন্যান্য সরঞ্জাম ভস্মিভূত হয়ে যায়। অগ্নিকান্ডে রাজ টেলিকম ও এশিয়া স্টীল এন্ড থাই এ্যালূমিনিয়াম নামক দু’টি ব্যবসা প্রতিষ্ঠানও আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানান তিনি।

খবর পেয়ে সাতক্ষীরা-৪ আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এসএম আতাউল হক দোলনসহ তার নেতাকর্মীরা শনিবার দুপুর ১টার দিকে ঘটনাস্থলে আসেন।

এসময় এসএম আতাউল হক দোলন বলেন, নৌকার বিজয় নিশ্চিত জেনে তার অন্যতম নির্বাচনী প্রতিদ্বন্দ্বী বিএনএম এর নোঙ্গর প্রতীকের প্রার্থী এইচএম গোলাম রেজার ইন্ধনে নৌকা প্রতীকের নির্বাচনী অফিস আগুন দিয়ে পোড়ানো হয়েছে। এ ঘটনার সুষ্ঠ তদন্ত ও দোষীদের শাস্তি দাবি করেন তিনি। পাশাপাশি তিনি ভয়ভীতির তোয়াক্কা না করে কেন্দ্রে যেয়ে ভোটারদের ভোট দিতে অনুরোধ করেন।

কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুর রহমান বলেন, অগ্নিকান্ডের ঘটনা সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাচনের পূর্বমুহূর্তে সকলকে শান্ত থাকার অনুরোধ জানান এ পুলিশ কর্মকর্তা।

এবিষয়ে জানার জন্য নোঙ্গর প্রতীকের প্রার্থী এইচএম গোলাম রেজার ব্যবহৃত মুঠোফোনে যোগাযোগ করলেও তিনি ফোন ধরেননি।