শ্যামনগর

গাবুরায় নির্বাচন পরবর্তী সহিংসতায় উভয় পক্ষের আহত ১০

By daily satkhira

January 08, 2024

শ্যা্মনগর প্রতিনিধি : নির্বাচন পরবর্তী সহিংসতায় গাবুরায় বসতঘর ভাংচুর ও আহতের ঘটনা ঘটেছে। ৮ জানুয়ারি বিকাল ৪ ঘটিকায় শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের পূর্ব চাঁদনীমুখা গ্রামে সাবেক ইউপি সদস্য মাষ্টার আঃ রহিম ও গাবুরা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান মিজানের সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে অন্তত ১১ জন আহত ও ৩/৪টি বসতঘর ভাংচুর হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৭জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এস, এম আতাউল হক দোলন বেসরকারি ভাবে নির্বাচিত হলে ৮ জানুয়ারি সকালে তাঁকে শুভেচ্ছা জানাতে ইউনিয়ন ছাত্র লীগের সভাপতি এস, এম মিজানুর রহমান শ্যামনগরের বঙ্গবন্ধু সুপার মার্কেটে উপস্থিত হলে রহিম মাষ্টারের সমর্থকেরা মিজান কে উদ্দেশ্য করে ভোট দিস নাই এখন আসছি কেন এসব বলে গালিগালাজ করতে থাকে।

মিজান প্রতিবাদ করতে গেলে রহিম মাষ্টারের সমর্থকেরা তার উপর হামলা করে বলে জানান মিজান। পরে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রনি মিজান কে উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। হাসপাতালে কর্মরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এসময় মিজানের সাথে থাকা মটর সাইকেল ড্রাইভার আমিনুর রহমান কে বেধড়ক মারপিট করে বলে জানা যায়।

এদিকে মিজানকে মারপিটের ঘটনায় তার গ্রামে কর্মী সমর্থকদের মধ্যে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে বিক্ষুব্ধ কর্মীরা রহিম মাষ্টারের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও কয়েকজন কে আহত করে। আহতরা হলেনঃ চাঁদনীমুখা গ্রামের মৃত্যু জফর গাজীর ছেলে আঃ নুর (৪৫) ও আলমগীর (৩৮) আঃ নুরের স্ত্রী পারভিন (৪০) শামসুদ্দিন গাজী (৭০) আলতাফ হোসেন (৩৫) ফজিলা (৪০) শরিফা (৩০) ওয়াজেদ (৫৫) আহতদের উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। অপরদিকে মিজানের পক্ষে আহতরা হলেনঃ মহিদুল সরদার (৪৮) আবদুল্লাহ (৩০) মোস্তফা (৪৫) তাদের ও চিকিৎসার উদ্দেশ্যে হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

ঘটনার খবর পেয়ে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালামের নির্দেশে এসআই আরিফুল ইসলামের নেতৃত্বে চার পুলিশ সদস্য ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, বর্তমানে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত আছে, আমি নিজেই ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছি। পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।