কলারোয়া

আমরেকিায় নিহত গবেষক কলারোয়ার আবীর এর লাশ গ্রামের বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন

By daily satkhira

January 11, 2024

নিজস্ব প্রতিনিধি : ঃআমরেকিার টেক্সসাস শহরে সন্ত্রাসীদের গুলিতে নিহত ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র গবেষখ শেখ আবীর হোসনেরে লাশ ১০ দিন পর বুধবার রাত ৯টায় তার গ্রামের বাড়ি সাতক্ষীরার কলারোয়া উপজেলার ঝাঁপাঘাটে আনা হয়েছে। লাশ বাড়িতে আনার পর বৃদ্ধা মা আঞ্জুয়ারা খাতুনসহ স্বজনদের আহাজারিতে বাতাস ভারী হয়ে ওঠে।

রাত ১০টায় ঝাঁপাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে নামাজে জানাজা শেষে লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। জানাযা পড়ান নিহত আবীর হোসেনের ভাইপো হাফেজ তানভির হোসেন। জানাজায় অংশ নেন দমদম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরদার আব্দুর রহিম, ঝাঁপাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শিক্ষক আজিজুল ইসলাম, জেলা পরিসংখ্যন অফিসার রাকিবুল ইসলাম, গোয়েন্দা সংস্থার কর্মকর্তা, আবীরের সহপাঠী হারুন অর রশিদ, আবীরের শ্বশুর শাহ আলম মজুমদার,স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকার হাজারো মানুষ। এর আগে সকাল ১১ টা ৪০ মিনিটে আমিরেটস এয়ারলাইন্সে আবীরের লাশ ঢাকার শাহাজালাল বিমানবন্দরে এসে পৌঁছায়।

কলারোয়ার ঝাঁপাঘাট গ্রামের মৃত শেখ আব্দুল হাকিমের ছেলে শেখ জাহিদুল ইসলাম জানান, তার ছোট ভাই শখে আবরি হোসনে ২০২২ সালের ৩০ ডিসেম্বর গবেষণার জন্য যুক্তরাষ্ট্রে যায়। সেখানে টক্সোস লামার বিশ্ববিদ্যালয়ের গবষেণা সহকারী ছিলো। অতরিক্তি সময়ে সে একটি খাবাররে দােকানে কাজ করতাে। তার স্ত্রী ও এক ময়েে রয়ছে।ে বাংলাদশে সময় গত ৩০ ডিসেম্বর শনবিার সকাল ৯টার দিকে আবীর হোসেনর কফশিপে ডলার ও মালামাল লুট করে একদল মদ্যপ সন্ত্রাসী। আবির হোসেন বাধা দিলে তাকে গুলি করে হত্যা করা হয়। #