সাতক্ষীরা

শ্যামনগরে জাল নোটসহ প্রতারক জামাই-শ^শুর আটক

By daily satkhira

January 16, 2024

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরার শ্যামনগরে চার হাজার টাকা মূল্যের জাল নোটসহ জনতার হাতে একটি প্রতারক চক্রের দুই সদস্য আটক। আটক দু’জন সম্পর্কে জামাই-শশুর। তাদের কাছ থেকে চার হাজার টাকা মূল্যের জাল নোট জব্দ করা হয়েছে। সোমবার রাতে শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুর ইউনিয়নের দক্ষিণ শ্রীফলকাটি এলাকায় এ ঘটনা ঘটে। ইউপি চেয়ারম্যান জি.এম শোকর আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক দুজনই প্রতারণার বিষয়টি স্বীকার করেছেন।

আটকরা হলেন- শ্যামনগর পৌরসভার বাদঘাটা গ্রামের ইমাম আলী গাজীর ছেলে মনসুর আলী গাজী ও কালিগঞ্জ বাজার গ্রামের মৃত আকরাম হোসেনের ছেলে মিজানুর রহমান।

তিনি জানান, ঈশ্বরীপুর ইউনিয়নের দক্ষিণ শ্রীফলকাটি গ্রামের রবিউল ইসলামের স্ত্রী আসমা বেগমের নিকট থেকে ভেড়া ক্রয়ের সময় জাল টাকা প্রদান করার সময় স্থানীয়দের হাতে আটক হয় দুই প্রতারক। পরে আমাকে খবর দিলে সেখানে পৌঁছে ঘটনার সত্যতা নিশ্চিত করে শ্যামনগর থানাকে অবহিত করলে শ্যামনগর থানার এসআই পিংকু ঘটনাস্থলে এসে তাদের আটক করে।

এ ঘটনা এর আগেও তারা এখানে ঘটিয়েছে উল্লেখ করে তিনি জানান, তারা এই প্রতারক চক্র এর আগেও একই স্থান থেকে জাল টাকা দিয়ে ভেড়া কিনে নিয়ে গিয়েছে। গ্রামের সহজ-সরল মহিলাদের টার্গেট করে তারা এই প্রতারণা চালাচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

এ বিষয়ে শ্যামনগর থানার এসআই পিংকু মন্ডল জানান, ঈশ্বরীপুর ইউনিয়নে ইউপি চেয়ারম্যানে খবরে শ্যামনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবুল কালাম আজাদের নির্দেশে ঘটনাস্থল থেকে চার হাজার টাকা মূল্যের জাল নোটসহ দুইজন প্রতারককে আটক করা হয়েছে। এঘটনায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।