দেবহাটা

দেবহাটায় ঢেপুখালীতে ভূমিদস্যু সন্ত্রাসীদের শাস্তির দাবীতে ভূমিহীনদের মানববন্ধন

By daily satkhira

January 20, 2024

দেবহাটা প্রতিনিধি : দেবহাটার ঢেপুখালি ভূমিহীন পল্লীতে ভোর রাতে আতঙ্ক সৃষ্টি করে লুটপাট এবং জমি দখলের চেষ্টার ঘটনার প্রতিবাদে ও আটককৃত কালীগঞ্জের সন্ন্যাসির চক গ্রামের মৃত রুপচাঁদ গাজীর ছেলে ভূমিদস্যু বাহিনীর প্রধান আসামী রুহুল আমিন গাজী (৬৫) সহ তার অন্যান্য সহযোগীদের যথাযথ বিচারের দাবীতে ঢেপুখালী ভূমিহীন জনপদে ভূমিহীনদের মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ২০ জানুয়ারী, ২৪ ইং সকাল ১১ টায় ঢেপুখালী রাস্তার পাশে দেবহাটা-কালীগঞ্জ ভূমিহীন সংগ্রাম কমিটির সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মানববন্ধন ও প্রতবাদ সমাবেশে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক বায়েজিদ হোসেন, সহ-সভাপতি আব্দুর রহিম, সদস্য রেজাউল ইসলাম, সাতক্ষীরা ভূমিহীন সংগ্রাম কমিটির নেতা বাবুল হোসেন বাবলু প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ভূমিদস্যু বাহিনীর প্রধান আসামী রুহুল আমিন গাজী দীঘ ২০ বছরের বেশি এই এলাকার অর্ধশত বিঘার বেশি জমি জোরপূর্বক দখল কওে রেখেছে।

তার সন্ত্রাসী কর্মকান্ডে ভূমিহীনরা আতঙ্কে দিনযাপন করে। গত বৃহষ্পতিবার রাতেও সে সন্ত্রাসী বাহিনী নিয়ে এই এলাকার ভূমিহীনদের জমি দখল করতে এসেছিল। স্থানীয়দের প্রতিরোধে তারা পিছু হটে এবং পুলিশ তাদেরকে অস্ত্রসহ আটক করে। এজন্য বক্তারা প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে তাদের উপযুক্ত শাস্তির দাবী জানান