শ্যামনগর

শ্যামনগরে ফ্রি চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত

By daily satkhira

January 22, 2024

শ্যামনগর প্রতিনিধিঃ “অন্ধজনে দেহ আলো” এ প্রতিপাদ্যের আলোকে সাতক্ষীরার শ্যামনগরে ফ্রি চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ৯ টা থেকে বেলা-২ টা পর্যন্ত নকিপুর সরকারী হরিচরণ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে রোটারী ক্লাব অফ রয়েল সাতক্ষীরা সহযোগিতায় সাইটসাভার্স সার্বিক ব্যবস্থাপনায় এবং রোটারী ক্লাব অফ টরোন্টো ড্যানফোর্থ কানাডার অর্থায়নে ৪ শত রোগির সেবা প্রদান ও ৬০ জন রোগির চক্ষু অপারেশনের মাধ্যমে লেন্স সংযোজন কার্যক্রম অনুষ্ঠিত হয়।

শিবিরে চক্ষু রোগীকে পরীক্ষা করা, রোগীদের পরীক্ষা করে অপারেশনের জন্য বাছাই করা, বাছাইকৃত ছানিপড়া রোগীদের অস্ত্রপচারের জন্য ঐদিনই গাড়ীতে খুলনা বি এন এস বি চক্ষু হাসপাতালে নিয়ে যাওয়া, অপারেশন শেষে আগামী ২৩শে জানুয়ারী ২০২৪ ইং, মঙ্গলবার সকালে তাদেরকে শিবিরে পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়।

চিকিৎসা শিবিরে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ডাঃ সেলিনা আক্তার, ডাঃ যুবায়ের রিয়াল, পি.আর.ও. মীর মিজানুর রহমান, রোটারী ক্লাব অফ রয়েল সাতক্ষীরার প্রেসিডেন্ট আসাদুজ্জামান, ডি, এম, মফিজুর রহমান(মফিজ), মারিয়া খাতুন, শেখ হাবিবুর রহমান,মিশু, আছাদুল্যাহ ও আবু রায়হান প্রমূখ। এ ধরণের উদ্যোগ কে কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন ভুক্তভোগী মহল।