কালিগঞ্জ

কালিগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

By daily satkhira

January 24, 2024

কা‌লিগঞ্জ প্রতি‌নি‌ধিঃ কা‌লিগ‌ঞ্জে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে ২ দিন দিনব্যাপি বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনই সমৃদ্ধি এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় (২৪ জানুয়ারি) বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদের অডিটোরিয়ামে অষ্টম বিজ্ঞান ও অলিম্পিয়াড ও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন ৪৫ তম বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্বে ক‌রেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ।

শিল্পকলা এতা‌ডে‌মির সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্ছু’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথিন বক্তব‌্য রা‌খেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী। বিশেষ অতিথির বক্তব‌্য রা‌খেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ বাকী বিল্লাহ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এনামুল হোসেন ছোট, উদ্ধতন আর্টিস্ট কাম ভিচ্যুয়াল কর্মকর্তা সৌমিত্র কুমার বিশ্বাস, বেনবেইজ কর্মকর্তা নাসিম ছায়াদাত, আইসিটি কর্মকর্তা হেমেন্দ্রনাথ মন্ডল,উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোস্তফা আক্তারুজ্জামান পল্টু, ইউপি চেয়ারম্যান আলিম আল-রাজী টোকন, মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহকারী সাব্বির আহমেদ প্রমুখ।

এ অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। আ‌লোচনা সভা শেষে অতিথিবৃন্দ স্টল পরিদর্শন ও মূল্যায়ন করেন। পরে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জাতীয় বিজ্ঞান মেলায় অংশগ্রহণকারী স্টল সমূহের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী শিক্ষা প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়। এ বছর ৪৫তম বিজ্ঞান মেলায় উপজেলার ১১টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহন ক‌রেন।