কালিগঞ্জ

কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা

By daily satkhira

January 28, 2024

কালিগঞ্জ প্রতিনিধি : কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং-৯৫০ খুলনা) ত্রি-বার্ষিক নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়েছে।

(২৮ জানুয়ারী) রবিবার বিকেল ৪টায় বাস টার্মিনাল সংলগ্ন শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে এক জনকীর্ণ সাংবাদিক সম্মেলনে আনুষ্ঠানিক ভাবে এই তফসিল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান সোহরাওয়ার্দী পার্ক কমিটির সদস্য সচিব এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহিম।

তফসিল ঘোষণার পূর্বে স্বাগত বক্তব্য রাখেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব প্রধান শিক্ষক শফিকুল ইসলাম। ঘোষিত তফসিলের নির্বাচনের দিন ধার্য করা হয়েছে আগামি ২৪ ফেব্রুয়ারী। সংবাদ সম্মেলনে জানানো হয় তফসিল অনুযায়ি খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে আগামি ৩১ জানুয়ারী, খসড়া ভোটার তালিকার উপর লিখিত আপত্তি গ্রহণ ১ ফেব্রুয়ারী, আপত্তি শুনানী ও নিষ্পত্তি ২ ও ৩ ফেব্রুয়ারী, চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ৫ ফেব্রুয়ারী। মনোনয়ন পত্র বিক্রয় ৬ ও ৭ ফেব্রুয়ারী, মনোনয়ন পত্র জমা ৮ ফেব্রুয়ারী, মনোনয়ন পত্র বাছাই ও প্রতীক বরাদ্দ ১০ ফেব্রুয়ারী, বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ ১১ ফেব্রুয়ারী, মনোনয়ন পত্র প্রত্যাহার ১২ ফেব্রুয়ারী, প্রার্থীদের চুড়ান্ত তালিকা প্রকাশ ১২ ফেব্রুয়ারী। ২৪ ফেব্রুয়ারী শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ে বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। খসড়া তালিকা অনুযায়ি মোট ভোটার ২ হাজার ২৫০ জন। সভাপতি ও সম্পাদকসহ ১৭ টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মহিদ হোসেন, প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, যুগ্ম সম্পাদক এম, হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এস.এম, আহম্মাদ উল্যাহ বাচ্চু, রিপোর্টার্স ক্লাবের সভাপতি নিয়াজ কওছার তুহিন, সাংবাদিক শেখ শাওন আহমেদ সোহাগ, আরাফাত আলী, হাবিবুল্যাহ বাহার, ফজলুল হক, শেখ শরিফুল ইসলাম, আল নুর আহমেদ ইমন, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মনিরুজ্জামান মনি, সাধারণ সম্পাদক আবু তাহের, উপদেষ্টা আব্দুল হামিদসহ অন্যান্য শ্রমিক নেতৃবৃন্দ।