সাতক্ষীরা

পাটকেলঘাটায় জমি নিয়ে বিরোধ গুলিবিদ্ধ ২ ঘেরমালিকসহ জখম -৪

By daily satkhira

February 05, 2024

নিজস্ব প্রতিনিধি : জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দুই ঘের কর্মচারিকে নির্যাতনের পর মালিককে বাড়ি থেকে তুলে এনে গুলি করে হত্যার চেষ্টা করা হয়েছে। রবিবার দিবাগত রাত দেড়টার দিকে সাতক্ষীরার পাটকেলঘাটা থানাধীন হরিণখোলা গ্রামে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ ও আহত চারজনকে আশঙ্কাজনক অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, পাটকেলঘাটা থানাধীন হরিণখোলা গ্রামের অভিরাম মÐলের ছেলে অলঙ্গ মÐল (৬১), তার ভাই জগদীশ মÐল (৪৫), ঘেরের পাহারাদার বীরেন্দ্রনাথ মÐলের ছেলে বিশ্বনাথ মÐল (৫৩) ও ঘেরকর্মচারি আসননগর গ্রামের নারদ মুÐার ছেলে শ্রীপদ মুÐা (৩০)।

সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন পাটকেলঘাটা থানাধীন হরিণখোলা গ্রামের অলঙ্গ মÐল জানান, হরিণখোলা বিলে ১০০ বিঘা জমিতে দীর্ঘদিন ধরে চিংড়ি ঘের পরিচালনা করে আসছেন। এর মধ্যে চার বিঘা সরকারি খাস জমির লীজের টাকা হরিণখোলা গ্রামের কার্তিক মÐলকে না দিয়ে জমির মালিক দাবিদার স্বপন মÐলকে দেওয়ায় তাদের সঙ্গে কার্তিক মÐলের বিরোধ চলে আসছিলো ২০২২ সাল থেকে। এ ছাড়া পাঁচ শতক জমি নিয়ে কাকাতো ভাই শিব শেখরের সঙ্গে তাদের বিরোধ চলে আসছিল।

এ নিয়ে শালিসি বৈঠক হয়েছে কয়েকবার । রয়েছে আদালতে মামলাও। এরই জের ধরে রবিবার রাত সাড়ে ১২টার দিকে তার ঘের কর্মচারি বিশ্বনাথ মÐল ও পার্শ্ববর্তী দীলিপ মÐলের ঘের কর্মচারি শ্রীপদ মুÐাকে ঘেরের বাসা থেকে মুখোশধারী ৭/৮ জন সশস্ত্র সন্ত্রাসী ডেকে তুলে নির্যাতনের পর তার বাড়ির সামনে আনা হয়। তাকে ও ভাই জগদীশকে ঘুম থেকে ডেকে তুলে বুকে সট গান দিয়ে গুলি করার চেষ্টা করলে তারা সট গান ধরে ফেলেন। একপর্যায়ে তার দুই উরুতে ও ভাই জগদীশের ডান উরু গুলিবিদ্ধ হয়। পুলিশ তিন রাউÐ গুলি তাদের বাড়ির উঠান থেকে নিয়ে যায়। রাত সাড়ে তিনটার দিকে তাদের দুই ভাই ও দুই ঘের কর্মচারিকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে।

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ মাহফুজুর রহমান ও অর্থোপেডিকস সার্জন ডাঃ হাফিজুল্লাহ জানান, অলঙ্গ মÐলের দুই উরুতে ও জগদীশ মÐলের ডান উরুতে গুলি লেগে বিপরীত দিক থেকে বেরিয়ে গেছে।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার নাথ সোমবার সকালে জানান, জমি ও ঘের নিয়ে বিরোধের জের ধরে প্রতিবেশীদের সঙ্গে বিরোধের জেরে এ হামলার ঘটনা ঘটেছে। তবে গুলির ঘটনা ঠিক নয় বলে তিনি দাবি করে বলেন, লিখিত অভিযোগ পেলে মামলা নিয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে