সাতক্ষীরা

পৌরসভার ১নং ওয়ার্ডে বীর মুক্তিযোদ্ধা আ: সালেকের স্মরণে রাস্তার নাম ফলক উন্মোচন

By daily satkhira

February 05, 2024

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা পৌর সভার ১ নং ওয়ার্ডের কাটিয়া আমতলা সংলগ্ন পাবলিক স্কুলের পার্শ্ববর্তী সড়ক হতে শুরু হয়ে মুসা মসজিদ হয়ে পদ্ম পুকুর পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুস সালেক এর স্মরণে রাস্তার নামকরণ ও নামফলক উন্মোচন করা হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় সাতক্ষীরা পৌর সভার আয়োজনে এ নাম ফলক উন্মোচন করা হয়। সাতক্ষীরা পৌর সভার মেয়র (ভারপ্রাপ্ত) কাজী ফিরোজ হাসানের সভাপতিত্বে ও পৌর ১ নং ওয়ার্ডের কাউন্সিলর কায়ছারুজ্জামান হিমেল এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ও বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালেকের নামে নামফলক উন্মোচন করেন, মরহুমের বড় পুত্র বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের উপ- সচিব মো. সেলিম হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগ সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক লাইলা পারভীন সেঁজুতি।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা পৌর কাউন্সিলর নূরজাহান বেগম নূরী, পৌর সভার প্রধান প্রকৌশলী নাজমুল করিম সাতক্ষীরা পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কামাল উদ্দিন, জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সাখাওয়াতুল করিম পিটুল, বীর মুক্তিযোদ্ধা সুভাষ সরকার, জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য মীর মশারফ হোসেন মন্টু,জেলা মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সাধারণ সম্পাদক সৈয়দ হাসান ইমাম, জেলা কৃষকলীগের দপ্তর সম্পাদক শফিউদ্দিন ময়না, ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের উপদেষ্টা আশরাফুল কবির ধ্বনি, যুবলীগনেতা কামরুজ্জামান বকুল প্রমুখ । ফলক উন্মোচন শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কোর্ট মসজিদের পেশ ইমাম হাফেজ কারী ফিরোজ আহমেদ।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এই নাম ফলক উন্মোচন এর মাধ্যমে নতুন প্রজন্ম মুক্তিযোদ্ধাদের স্মৃতি লালন করবে। যাদের ত্যাগের বিনিময়ে এই বাংলাদেশ পেয়েছি তাদের কখনও ভূলা যায় না। তিনি আরো বলেন,সাতক্ষীরার উন্নয়নে রাস্তা-ঘাট, স্কুল,কলেজ, বিশ্ববিদ্যালয় ও রেললাইনসহ সকল উন্নয়নে রোড ম্যাপ তৈরি করে ঐক্যবদ্ধভাবে কাজ করলে উন্নয়নকে এগিয়ে নিতে পারব।