কালিগঞ্জ

কালিগঞ্জে সংসদীয় পদ্ধতিতে বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন

By daily satkhira

February 06, 2024

কালিগঞ্জ প্রতিনিধি : কালিগঞ্জে উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে সংসদীয় পদ্ধতিতে অমর একুশে বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে ও রাজস্ব অফিস গণপাঠাগারের আয়োজনে মঙ্গলবার বেলা ১০টায় সরকারি কালিগঞ্জ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় চত্ত¡রে এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আজাহার আলী‘র সভাপতিত্বে বিতর্ক প্রতিযোগিতার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন ও স্পিকারের দায়িত্ব পালন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ দীপু। এসময় তিনি বলেন, শুধুমাত্র পাঠ্য বইয়ে নয়, আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে নিজেকে স্মার্ট হিসেবে গড়ে তুলতে হবে। বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য বেশি বেশি পড়তে হবে, সুশিক্ষায় শিক্ষিত হতে পারলে ভবিষ্যতে তাকে আর পেছনে ফিরে দেখতে হবেনা।

সর্বপরি আজকের এই বিতর্ক প্রতিযোগিতার অবশ্যই প্রসংশনীয়। বিতর্ক প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন অবসরপ্রাপ্ত অধ্যাপক সাহিত্যিক ও প্রবান্ধিক গাজী আজিজুর রহমান, অবসরপ্রাপ্ত অধ্যাপক শ্যামাপদ দাস, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ ওয়াসিম উদ্দিন। বিতর্ক প্রতিযোগিতার প্রথম দিনে পক্ষে ও বিপক্ষে সরকারি কালিগঞ্জ মডেল মাধ্যমিক বিদ্যালয়, কারবালা মাধ্যমিক বিদ্যালয়, মিলনী মাধ্যমিক বিদ্যায়ল ও নলতা মাধ্যমিক বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীরা অংশগ্রহন করে। যুক্তিতর্ক উপস্থাপন শেষে প্রতিযোগিতায় বিজয়ী হয় নলতা মাধ্যমিক বিদ্যালয় ও বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়।

বুধবার বেলা ১০টায় দ্বিতীয় দিনের বিতর্ক প্রতিযোগিতা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় চত্ত¡রে তারকনাথ মাধ্যমিক বিদ্যালয়, ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় এবং মৌতলা মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে অনুষ্ঠিত হবে। সংসদীয় পদ্ধতিতে বিতর্ক প্রতিযোগিতার সার্বিক সহযোগিতায় ছিলেন রাজস্ব অফিস গনপাঠাগারের সদস্য সচিব এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহিম, সদস্য আশেক মেহেদী ও শেখ শাওন আহমেদ সোহাগ। বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, সূধীবৃন্দ উপস্থিত ছিলেন।