কালিগঞ্জ

কালিগঞ্জে বিতর্ক প্রতিযোগিতার দ্বিতীয় দিনে পাইলট বালিকা ও ধুলিয়াপুর বিদ্যালয় বিজয়ী

By daily satkhira

February 07, 2024

কালিগঞ্জ প্রতিনিধি : কালিগঞ্জে সংসদীয় পদ্ধতিতে অমর একুশে বিতর্ক প্রতিযোগিতার দ্বিতীয় দিনে ৪টি বিদ্যালয়ের মধ্যে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। (৭ ফেব্রুয়ারি) বুধবার বেলা ১০টায় পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় চত্ত্বরে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে ও রাজস্ব অফিস ও গনপাঠাগারের আয়োজনে রতনপুর তারকনাথ বিদ্যাপীঠ, ধুলিয়াপুর মাধ্যমিক বিদ্যালয়, মৌতলা মাধ্যমিক বিদ্যালয় ও পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহন করে। বিতর্ক প্রতিযোগিতায় পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় দ্বিতীয় পর্বে বিজয়ী হয়। সুসজ্জিত প্যান্ডেলে ছায়া সংসদের মাননীয় স্পিকার হিসাবে দায়িত্ব পালন করেন রাজস্ব অফিস গণপাঠাগারের সভাপতি ও উপজেলা সরকারী কমিশনার (ভূমি) মোঃ আজহার আলী। বিতর্ক প্রতিযোগিতায় বিচারক হিসাবে দায়িত্ব পালন করেন অসরপ্রাপ্ত অধ্যাপক সাহিত্যিক ও প্রাবান্ধিক গাজী আজিজুর রহমান, অবসরপ্রাপ্ত অধ্যাপক শ্যামাপদ দাশ এবং উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা।

প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয় পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী ছায়া সংসদের সরকারের দলীয় প্রধানমন্ত্রী মাহা সাকি। তার দলের অন্য সদস্যরা হলেন দলীয় উপনেতা ৭ম শ্রেণির শিক্ষার্থী মায়মুনা বিনতে জামান সওদা, দলীয় মন্ত্রী ৯ম শ্রেণির শিক্ষার্থী সুরাইয়া। অন্য দিকে শ্রেষ্ঠ বক্তা ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের বিরোধী দলীয় নেতা কোহেলি মল্লিক, উপনেতা সাদিয়া আফরিন মৌ ও হুইপ জিএম মুজাহিদ ইবনে রফিক।

বিতর্ক প্রতিযোগিতা শেষে অংশগ্রহনকারী সকল শিক্ষার্থীকে পুরস্কার দেওয়া হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ বাছাড়, ম্যানেজিং কমিটির সভাপতি গাজী জাহাঙ্গীর কবির, রাজস্ব অফিস গণপাঠাগারের সাধারণ সম্পাদক এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহিম, সদস্য আশেক মেহেদী, সুকুমার দাশ বাচ্চু, শাওন আহমেদ সোহাগ।