সাতক্ষীরা

সাতক্ষীরা পৌর ৯নং ওয়ার্ডের দুটি সোলিংয়ের রাস্তা থেকে ইট অপসারন

By daily satkhira

February 08, 2024

নিজস্ব প্রতিনিধি :

সাতক্ষীরা পৌরসভার ৯নং ওয়ার্ডের খাদিজাতুল কোবরা মসজিদ সংলগ্ন দুটি সোলিংয়ের রাস্তা থেকে ইট অপসারণের অভিযোগ পাওয়া গেছে। রাস্তা দুটি ঢালাই রাস্তার টেন্ডার হলেও কাজ শুরু হয়নি। একদিকে রাস্তা থেকে ইট সরিয়ে ফেলা হয়েছে অন্যদিকে শুধু বালি ভরাট করে ফেলে রাখায় চলাচলে বিঘœ সৃষ্টি হচ্ছে। ফলে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী।

সাতক্ষীরা পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী মহব্বত এবং সহকারী প্রকৌশলী কামরুল আক্তার মিলেই ওই রাস্তা ইট সরিয়ে অন্যত্র বিক্রয় করেছেন বলে অভিযোগ রয়েছে।

স্থানীয় বাসিন্দা রফিকুল ইসলাম বলেন, এখানে প্রায় ৩হাজার মানুষের বসবাস। আগে ইটের সোলিং ছিলো। কিন্তু ১শ মিটার রাস্তা ঢালাই এমন আশার বানী শুনিয়েছিলেন পৌর কর্তৃপক্ষ। কিন্তু রাস্তা থেকে ইট তুলে নিয়ে দীর্ঘদিন ধরে বালি ফেলে রেখেছে। এতে চলাচলে হয়রানি পোহাতে হচ্ছে।

এবিষয়ে ঠিকাদার এম এম মজনু(খোকা) এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ঢালাই রাস্তা টেকসই করতে হলে ইটের সোলিংয়ের উপর বালি ফেলে ঢালাই করতে হয়। কিন্তু ওই রাস্তা দুটির ক্ষেত্রে দুইজন প্রকৌশলী পুরাতন ইটগুলো সরিয়ে ফেলেছে। শুধু বালুর উপরেই ঢালাই করতে বলছেন। এতে অল্প কয়েকদিনেই রাস্তা নষ্ট হয়ে যাবে। মানুষ ঠিকাদারকেই গালি দিবেন যে কারনে রাস্তায় কাজ শুরু করতে পারছি না।

কাজ করতে গেলে মানুষের বাধার মুখে পড়তে হচ্ছে। কিন্তু ঠিকাদারদের সাথে কথা বলে কোন লাভ হয়নি উল্টো তাকে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। এবিষয়ে সাতক্ষীরা পৌরসভার সহকারী প্রকৌশলী কামরুল আক্তার ও উপ-সহকারী মহব্বত আলীর ব্যবহৃত মোবাইল নাম্বারে একাধিকবার ফোন দিলেও তারা রিসিভ করেননি।

এদিকে, ঠিকাদার প্রকৌশলীর মধ্যে বিরোধের জেরে এলাকাবাসীকে হয়রানির ঘটনার নিন্দা জানিয়েছেন স্থানীয়রা। তারা অবিলম্বে রাস্তা দুটির কাজ শুরুর দাবি জানিয়েছেন। ##