সাতক্ষীরা

নারীর ক্ষমতায়ন ও বৈষম্যহীন জেন্ডার সহায়ক যক্ষা সেবা প্রদান শীর্ষক এ্যাডভোকেসী

By daily satkhira

February 13, 2024

সাতক্ষীরায় নারী ও জেন্ডার সংখ্যালঘুদের ক্ষমতায়ন ও অধিকার ভিত্তিক যক্ষ্মা সেব াপ্রচারনা মুলক এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সম্প্রীতি এইড ফাউন্ডেশন এর আয়োজনে ”চ্যালেঞ্জ ফ্যাসিলিটি ফর সিভিল সোসাইটি (সিএফসিএস) রাউন্ড-১২” প্রজেক্টের আওতায় ফাউন্ডেশনের নিজস্ব হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সম্প্রীতি এইড ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক সভারঞ্জন শিকদার।

স্বাগত বক্তব্য প্রদান করেন প্রকল্প পরিচালক আছাদুল ইসলাম, সহকারী পরিচালক মলি শিকদার, বাংলাদেশের যক্ষ্মা পরিস্থিতি, যক্ষ্মা রোগীর সামাজিক প্রভাব ও জেন্ডার সমতা সম্পর্কে আলোচনা করেন প্রকল্প সমন্বয়কারী মাসুম বিল্লাহ সোহাগ, এ্যাডভোকেসী অফিসার দীপা রানী মন্ডল, ফিল্ড অর্গানাইজার বাসনা হাজরা। সভায় প্রত্যন্ত অঞ্চলের ৭০ জন প্রান্তিক ও প্রতিবন্ধী জনগোষ্ঠীর প্রতিনিধিও বিভিন্ন উন্নয়ন সংস্থায় কর্মরত কর্মীগন অংশগ্রহন করেন।

সম্প্রীতি এইড ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক বলেন, আমরা বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় বদ্ধপরিকর যেখানে নারী পুরুষ সমান সেবা ও সুযোগ পাবে। তিনি আরো বলেন, যক্ষা আক্রান্ত নারীরা পরিবার ও সমাজে বৈষম্যে শিকার হয় ও সামাজিক কলঙ্ক বহন করে দুর্বিসহ জীবনযাপন করেন এবং আমার জেন্ডার বৈষম্যহী যক্ষা পরিসেবা নিশ্চিত করতে চাই। তিনি তার বক্তব্যে প্রতিবন্ধী ব্যক্তিদের বিভিন্ন ভোগান্তির তথ্য তুলে ধরেন এবং প্রতিবন্ধীদের সমান অধিকার প্রদানের জন্য সকলের প্রতি আহ্বান করেন। পরিশেষে তিনি এ্যাডভোকেসী মিটিংয়ে অংশগ্রহনের জন্য সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রেস বিজ্ঞপ্তি