কালিগঞ্জ

কালিগঞ্জে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রস্তুতি সভা

By daily satkhira

February 14, 2024

কা‌লিগঞ্জ প্রতি‌নি‌ধিঃ কালিগঞ্জে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। উপজেলা প্রশাসনের আয়োজনে (১৪ ফেব্রুয়ারী) বুধবার বেলা ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশের সভাপতিত্বে তারই স‌ম্মেলন ক‌ক্ষে এ সব সভা অনু‌ষ্ঠিত হয়।

এসময় প্রস্তু‌তি সভায় বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ মোঃ শাহিন, উপজেলা আ’লীগের সভাপতি মাস্টার নরিম আলী মুন্সী, সাহিত্যিক ও প্রাবন্ধিক অবসরপ্রাপ্ত অধ্যাপক গাজী আজিজুর রহমান, সরকা‌রি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ নুর ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, সোহরাওয়ার্দী পার্ক কমিটির সদস্য সচিব এ‌্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহিম, প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এসএম, আহম্মাদ বাচ্চু, যুব উন্নয়ন কর্মকর্তা এসএম, আকরাম হোসেন, নির্বাচন কর্মকর্তা অনুজ গাইন, মহিলা বিষয়ক কর্মকর্তা অর্ণা চক্রবর্তী, আনসার ভিডিপি কর্মকর্তা নূর ইসলাম কাগজী, বিআরডিবি কর্মকর্তা তানজিয়ারা খাতুন, সহকারী শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান, প্রাণি সম্পদ অ‌ফি‌সের ভেটোনারী কর্মকর্তা ডাঃ উৎপল রায়, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা আবু হানিফ, একাডেমিক সুপারভাইজার সাইফুল ইসলাম প্রমুখ। সভায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন‌্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে রাত ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ, সকালে প্রভাতফেরী সহকারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন। শিশুদের সুন্দর হাতের লেখা ও চিত্রাংকন প্রতিযোগিতা।

অমর একুশে উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। পরে একই স্থা‌নে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে পবিত্র মাহে রমজান ও পবিত্র ঈদুল ফিতর উদযাপন এবং জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।