সাতক্ষীরা

দেবহাটায় বাল্যবিবাহ রোধ ও স্বাস্থ্য সচেতনতা বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

By daily satkhira

February 19, 2024

কে এম রেজাউল করিম দেবহাটা : দেবহাটায় ব্যক্তিগত স্বাস্থ্য বিধি, বাল্যবিবাহ রোধ, বর্জ্য ও পরিচ্ছন্নতা ব্যবস্থাপনার উপর বিদ্যালয়ের শিক্ষক ও বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্যদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি)সকাল ১০ টায় টাউন শ্রীপুর শরচ্চচন্দ্র উচ্চ বিদ্যালয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টাউন শ্রীপুর শরচ্চচন্দ্র উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবুল ফজল। প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ।

প্রাক্তন প্রধান শিক্ষক মোঃ আফসার আলী। সুশীলনের কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার মোমেনা খাতুন তিনি তার বক্তব্য বলেন, যার যার অবস্থান থেকে স্বাস্থ্য বিষয়ে নিজে সচেতন থাকতে হবে এবং অন্যকে সচেতন করতে হবে। ইভটিজিং নিয়ে আমাদের সতর্ক থাকতে হবে।

বাল্যবিবাহ বন্ধে সমাজের সকল শ্রেণী পেশার মানুষের সচেতন করতে হবে এবং যত দ্রুত সম্ভব দেবহাটা ইউনিয়নকে বাল্যবিবাহ মুক্ত করতে হবে। এজন্য তিনি সাধারণ মানুষের পাশাপাশি প্রশাসনের সহযোগিতা কামনা করেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকা, স্কুল ব্যবস্থাপনা কমিটির সদস্য ও এস এম সি কমিটির সদস্যবৃন্দ।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের অর্থায়নে ও বাস্তবায়নে সুশীলন, আয়োজনে দেবহাটা এরিয়া প্রোগ্রাম, দেবহাটা, সাতক্ষীরা।