কালিগঞ্জ

কালিগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে র‌্যালি

By daily satkhira

March 15, 2024

কালিগঞ্জ প্রতিনিধি : “স্মার্ট বাংলাদেশ গড়ি, ভোক্তার স্বার্থে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কালিগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে (১৫ মার্চ) শুক্রবার বেলা ১০টায় পরিষদ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংঙ্কর দাশ দীপুর সভাপতিত্বে তারই সম্মেলন কক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত।

ভোক্তা অধিকার উপজেলা কমিটির সাধারণ সম্পাদক এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহিমের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) প্রদীপ কুমার সানা, প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এস.এম, আহম্মাদ উল্যাহ বাচ্চু, উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক (স্যানিটারী ইন্সপেক্ট) আব্দুস সোবহানসহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ। আলোচনা সভায় বক্তারা বলেন, পবিত্র রমজান মাস আসলেই এক শ্রেনীর অসাধু ব্যবসায়ীরা খেজুর, কলা, খিরায়সহ নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম বাড়িয়ে দেয়।

এজন্য উপজেলা এলাকার হাট-বাজার, মার্কেট, দোকানপাঠ ও বিভন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মনিটরিংয়ের ব্যবস্থা রাখতে হবে। সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম সহনশীল রাখতে ইতিমধ্যে বাজার মনিটরিংয়ের ব্যবস্থা করা হয়েছে। রোজার পুরো মাস এটি অব্যাহত থাকবে।